🕓 সংবাদ শিরোনাম
  • আজ বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৯ ডিসেম্বর, ২০২১ ৷

ইউটিউবেই সব গান প্রকাশ করতে চান শরিফ উদ্দিন

sorif 3n4
❏ শনিবার, অক্টোবর ২৩, ২০২১ প্রজন্মের ভাবনা

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- চার বছর ধরে নিয়মিত কাজ করছেন বাংলাদেশি সংগীত শিল্পী শরিফ উদ্দিন। সম্প্রতি সুইডেনের মিউজিক স্ট্রিমিং স্পটিফাইয়ের অফিসিয়াল ভেরিফায়েড শিল্পীর তালিকায় এসেছেন তিনি। এছাড়া চলতি মাসে ইউটিউবে অফিসিয়াল আর্টিস্ট চ্যানেলও ভেরিফাইড হয়েছে তার।

জানা গেছে, শরিফ উদ্দিন ২০১৭ সালে একটি বিখ্যাত অডিও কোম্পানি ‘রাজমনি মিডিয়া’র মাধ্যমে ‘তুমি আর আমি’ শিরোনামের একটি গানের মাধ্যমে তার সংগীত জীবন শুরু করেছিলেন। এরপর থেকে তিনি উপহার দিয়ে যাচ্ছেন একের পর এক সুন্দর গান।

২০১৭ সালে, তিনি বাংলাদেশের একটি অডিও প্রযোজনা সংস্থা আন্তর্জাতিক প্ল্যাটফর্ম থেকে তার প্রথম একক অ্যালবাম “শরিফ উদ্দিন” প্রকাশ করেন। তারপর ২০২০ এবং ২০২১ সালে বেশ কয়েকটি একক গান প্রকাশিত হয়েছে। তার‘ প্যাড়া নাই চিল’ নামের কয়েকটি গান ব্যাপক সাড়া ফেলে।

শরিফ উদ্দিন বলেন, আমি অনেক প্রযোজনা সংস্থার সাথে কাজ করেছি কিন্তু এখন আমার নিজের ইউটিউব চ্যানেলে কাজ করার সময় এসেছে।

সামনের কাজ সম্পর্কে তিনি বলেন, ইউটিউব আমাকে অফিসিয়াল আর্টিস্ট ভেরিফিকেশন দিয়েছে; এখন থেকে আমি আমার নিজের ভেরিফাইড ইউটিউব চ্যানেল “শরিফ উদ্দিন” থেকে আমার সব গান প্রকাশ করব এবং আমার গানগুলো স্পোটিফাই, আইটিউনসসহ অন্যান্য আন্তর্জাতিক প্ল্যাটফর্ম অ্যামাজন, টাইডাল, ডিজার এবং এছাড়াও জাতীয় প্ল্যাটফর্ম স্ট্রিমিং অ্যাপস ভাইব, স্প্ল্যাশ এবং শাদিনে রাখব। এবং ভবিষ্যতে, আমি মনে করি সবাই তাদের গানগুলি এভাবে প্রকাশ করবে, আমি এখন থেকে শুরু করেছি।

করোনা পরিস্থিতিতে ডিজিটাল মাধ্যমে কাজের অবস্থা সম্পর্কে শরিফ উদ্দিন বলেন, এখন দেশের মহামারী করোনা একটি স্থায়ী সমস্যা হয়ে দাঁড়িয়েছে। তাই আমি মনে করি এই সময়ে ইউটিউব, স্পটিফাই এবং আইটিউনস এবং সমস্ত স্ট্রিমিং অ্যাপ হল ঘরে বসে গান প্রকাশ করার সেরা মাধ্যম।

একজন যাচাইকৃত শিল্পী হিসেবে সংগীত জীবনকে আরও এক ধাপ এগিয়ে নিয়ে যাওয়ার জন্য ফেসবুক, ইউটিউব এবং স্পটিফাইকে ধন্যবাদ জানান শরিফ উদ্দিন।