🕓 সংবাদ শিরোনাম

শিশুকে ডায়াবিটিস থেকে দূরে রাখতে কী কী সতর্কতা অবলম্বন করবেনদক্ষিণ-পূর্ব এশিয়াকে তৈরি থাকার বার্তা দিল ”হু”বুড়িগঙ্গায় ’সাকার ফিশ’র দখলে, হুমকিতে দেশীয় মাছরোহিঙ্গা শরণার্থী শিবির থেকে ধারালো অস্ত্রসহ আটক-৫করতোয়ার তীরে নিথর পড়ে ছিলো মস্তকহীন নবজাতক!গাজীপুরে দুই শিশুকে ‘হত্যার’ পর ফ্যানে ঝুলে আত্মহত্যার চেষ্টা মা’য়ের!ঘূর্ণিঝড় জাওয়াদ: জাহাজ চলাচল বন্ধ; সহস্রাধিক পর্যটক আটকা সেন্টমার্টিনেআখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো নীলফামারীর তিনদিন ব্যাপী ইজতেমাবঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করতে মুক্তিযুদ্ধ মন্ত্রীর আহ্বানভোটে হেরে ক্ষোভ মেটাতে রাস্তায় বেড়া দিলেন প্রার্থী, ভোগান্তিতে পুরো গ্রাম!

  • আজ রবিবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৫ ডিসেম্বর, ২০২১ ৷

বিএফইউজে নির্বাচন: সহ সভাপতি শহীদ, যুগ্ম মহাসচিব মহসীন

Chattragram news
❏ শনিবার, অক্টোবর ২৩, ২০২১ চট্টগ্রাম

জে জাহেদ, চট্রগ্রাম প্রতিনিধি: বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) এর নির্বাচনে চট্টগ্রাম থেকে সহ-সভাপতি পদে শহীদ উল আলম, যুগ্ম মহাসচিব পদে মহসীন কাজী, নির্বাহী সদস্য পদে আজহার মাহমুদ ও প্রণব বড়ুয়া অর্ণব নির্বাচিত হয়েছেন।

সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত চট্টগ্রাম প্রেসক্লাবে ভোটগ্রহণ চলে। এরপর গণনা শেষে রাতে ফলাফল ঘোষণা করা হয়। এতে সহসভাপতি পদে ১৯৩ ভোটে বিজয়ী হয়েছেন শহীদ উল আলম। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী নাজিমুদ্দিন শ্যামল পেয়েছেন ১০৭ ভোট।

যুগ্ম মহাসচিব পদে মহসীন কাজী ১৯০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী শহীদুল্লাহ শাহরিয়ার ১২৩ ভোট।
নির্বাহী সদস্য দুইটি পদে ১৭৩ ভোট পেয়ে সর্বোচ্চ ভোটে বিজয়ী হয়েছেন আজহার মাহমুদ ও ১৫২ ভোটে বিজয়ী হয়েছেন প্রণব বড়ুয়া অর্নব। এছাড়া নিকটতম প্রতিদ্বন্দ্বী রুবেল খান পেয়েছেন ১৩১।

চট্টগ্রাম কেন্দ্রে সভাপতি পদে ওমর ফারুক ১৯২, আবদুল জলিল ভূঁইয়া পেয়েছেন ৬১, আবু জাফর সূর্য ৫৮ ভোট পেয়েছেন। মহাসচিব পদে দীপ আজাদ ২৩৮ আবদুল মজিদ ২৪ ও লায়েকুজ্জামান ৪৪ ভোট পেয়েছেন। কোষাধ্যক্ষ পদে খায়রুজ্জামান কামাল ১৫৬, আবু সাইদ ২২ ও নজরুল কবির ১২৮ ভোট পেয়েছেন।

এবারের নির্বাচনে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, ময়মনসিংহ, বগুড়া, রাজশাহী, খুলনা, যশোর, কুষ্টিয়া ও নারায়ণগঞ্জে ১০টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হয়। মোট ভোটার সংখ্যা ৩ হাজার ১৮০ জন। এর মধ্যে ২ হাজার ৯৭৭ জন ঢাকার। ঢাকায় ১৯টি বুথে ভোট নেওয়া হয়। তবে এখনও চট্টগ্রামের ফল ঘোষণা হয়নি।

নির্বাচনে ভোট পর্যবেক্ষণের জন্য শ্রম অধিদপ্তর থেকে ঢাকা কেন্দ্রের জন্য দুজন এবং ঢাকার বাইরের কেন্দ্রের জন্য একজন করে প্রতিনিধি নিযুক্ত ছিলেন। বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচনে ওমর ফারুক সভাপতি ও দীপ আজাদ মহাসচিব পদে নির্বাচিত হয়েছেন।