• আজ বুধবার, ২৩ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৮ ডিসেম্বর, ২০২১ ৷

ব্যতিক্রমি হরর থ্রিলার ওয়েব সিরিজ ‘মোনা’র গল্পে যত চমক!

ওয়েব সিরিজ মোনা'র গল্পে
❏ রবিবার, অক্টোবর ২৪, ২০২১ বিনোদন

বিনোদন প্রতিবেদক, সময়ের কণ্ঠস্বরঃ বাংলা ওয়েবসিরিজের গতানুগতিক ধারাবাহিকতা টপকে ভিন্ন কিছুর আমেজ নিয়ে এদফায় সময়ের সঙ্গে তালমিলিয়ে ব্যতিক্রমি একটি ওয়েব কনটেন্ট নির্মাণের ঘোষণা দিয়েছে জাজ মাল্টিমিডিয়া।

সাম্প্রতিক সময়ে ‘জ্বিন’ নামে একটি সিনেমা নির্মাণ করেছে জাজ মাল্টিমিডিয়া। ওই সিনেমাটি মুক্তির অপেক্ষায়। এবারের গল্প ‘মোনা’ অনেকটা জ্বিনের মতোই হরর থ্রিলার গল্প। টান টান উত্তেজনায় দর্শককে বুদ করে রাখবে পুরো গল্পের সিক্যুয়েন্স।

এই হরর গল্পের সিরিজটির পুরো কাহিনি লিখেছেন জাজের কর্ণধার আবদুল আজিজ নিজেই ।

একঝাঁক নতুন ও তরুণদের নিয়ে নতুন ওয়েব সিনেমা বানানোর ঘোষণা দিয়েছে দেশের নামকরা প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া। প্রতিষ্ঠানটির ভেরিফায়েড ফেসবুক পেজে গত মঙ্গলবার এ ঘোষণা দেয়া হয়।

হরর থ্রিলার ওয়েব সিরিজ মোনার গল্প আবর্তিত হবে ১৩ বছর বয়সী মোনা নামের একটি ছোট্ট কিশোরীকে ঘিরে ।
জানা গেছে, মুলতঃ মোনা একটি জার্নির গল্প । একটি ঘটনার রহস্য উদঘাটনের মধ্য দিয়ে শুরু হওয়া থ্রিলার এই গল্পটির বাকে বাকে থাকবে নানা রহস্য আর টুইস্ট। নির্মাতা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার দাবী পুরো গল্পজুড়ে শেষ অব্দি দর্শক থাকবে টান টান উত্তেজনায়।

ইতপুর্বে প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার হাত ধরে এরই মধ্যে চলচ্চিত্রে প্রতিষ্ঠিত হয়েছেন সাইমন, বাপ্পি, মাহি, পূজাসহ অনেকেই।

এবার জাজের নতুন আবিষ্কার ছোট্ট কিশোরী সুপ্রভাত ইসলাম। নবাগতা এই তরুণী অভিনয় করবেন জাজের ওয়েব ফিল্ম ‘মোনা’য়। এখন অপেক্ষার পালা কতটা আলো ছড়াতে পারবেন সুপ্রভাত তা দেখার জন্য।

মোনা নামের এই গল্পে কেন্দ্রীয় মোনা চরিত্রে অভিনয় করেছেন সুপ্রভাত নামের ১৩ বছরেরে ছোট্ট এক কিশোরী ।

এই গল্পে আরও অভিনয় করবেন আলোচিত রিয়েলিটি শো ‘মেনস ফেয়ার এন্ড লাভলি চ্যানেল আই হিরো-কে হবে মাসুদ রানা?’র প্রথম রানারআপ সাজ্জাদ হোসেন।

‘কে হবে মাসুদ রানা’র মঞ্চ থেকে উঠে এসে কয়েকটি নাটকে কাজ করেছেন সাজ্জাদ হোসেন। তবে তার মূল ফোকাস সিনেমায়। সিনেমার জন্য নাটকে কাজ করছেন না সাজ্জাদ হোসেন।

জাজের ‘এমআর নাইন’ নামে আরেকটি সিনেমায় অভিনয়ের কথা রয়েছে তার। বর্তমানে সৈকত নাসিরের ‘নেটওয়ার্ক’ নামে একটি ওয়েব কনটেন্টের শুটিং করছেন।

সাজ্জাদ বলেন, আমার পূর্ণ মনোযোগ সিনেমাতে। এজন্য নাটকে আর কাজ করছি না। ভালো ভালো সিনেমায় কাজ করতে চাই। মেথড অভিনয় করতে চাই। অভিনয় বা আমার কাজের মাধ্যমে মানুষকে শিক্ষণীয় কিছু দিতে চাই। এজন্য ভালো পরিচালক, প্রোডাকশন হাউজ, ডিওপি, চিত্রনাট্য ও টিমের সংস্পর্শ চাই। কাজ দিয়েই বিশ্বের কাছে বাংলাদেশকে রিপ্রেজেন্ট করতে চাই।

ইতমধ্যে লুক টেস্ট এবং অডিশনের কাজ কাজ সমাপ্ত হয়েছে ওয়েব সিরিজটি ‘মোনা’র । আগামী ডিসেম্বর নাগাদ শুটিং শুরু হতে পারে এই সিরিজের ।

জাজ মাল্টিমিডিয়ার প্রযোজনায় মোনা নামের ওয়েব সিরিজটি ‘মোনা’ নির্মাণ করবেন কামরুজ্জামান রোমান। প্রায় এক দশকের বেশি সময় ধরে চলচ্চিত্রে সহকারী পরিচালক হিসেবে কাজ করছেন কামরুজ্জামান রোমান। এবারই প্রথম পরিচালক হিসেবে অভিষেক হচ্ছে তার। কামরুজ্জামান রোমান জানিয়েছেন, এ সিরিজটিতে আশা করছি দর্শকদের নতুন কিছু উপহার দিতে পারবো।

‘মোনা’ সিনেমাটি সাজ্জাদ, সুপ্রভাত ছাড়া আরও অভিনয় করছেন সামিনা বাশার, সেমন্তী প্রমুখ। আগামী ডিসেম্বরে ঢাকা ও ঢাকার বাইরে সিনেমাটির শ্যুটিং শুরু হবে। এমন লোকেশনে, যেখানে আগে কখনো লাইট-ক্যামেরা পৌঁছায়নি। নতুন বছরেই অর্থ্যাত ২০২২ এর শুরুতেই ওয়েব সিনেমাটি মুক্তি পাবে। জাজ জানিয়েছে, মোনা গল্পে বেশ কিছু নতুনত্ব থাকছে। বিস্তারিত জানানো হবে শিগগির।

আলো ছড়াবে সুপ্রভাত…

জাজের অফিশিয়াল ফ্যান পেজে দেয়া ঘোষণা থেকে জানা যায়, মোনা চরিত্রের জন্য অডিশন দেওয়ার সময় সুপ্রভাতের মধ্যে জ্যেষ্ঠ শিল্পীরা ভিন্ন কিছু খুঁজে পেয়েছেন। তার মধ্যে দেখেছেন ভবিষ্যতের একজন শিল্পীকে।

মোনার কেন্দ্রীয় চরিত্রে থাকা ১৩ বছর বয়সী সুপ্রভাত ইসলামকে (সুপ্রভা) রাজধানীর বিআইএএম স্কুল অ্যান্ড কলেজের অষ্টম শ্রেণির শিক্ষার্থী। তার বাবা পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) সাইবার ক্রাইম বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম। সুপ্রভাতের মা, উম্মে আফরিন (গৃহিণী) এবং একমাত্র ছোট ভাই সামিউল ইসলাম প্রথম শ্রেণির শিক্ষার্থী।

মা-বাবা দুজনই ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী হওয়ায় সাংস্কৃতিক পরিবেশেই বড় হয়ে উঠছে সুপ্রভা। শিল্প ও মনন চর্চার জন্য যে ধরনের পরিবেশ দরকার তার সবটুকুই পারিবারিক পরিবেশে বাবা-মায়ের কাছে থেকেই পেয়েছেন সুপ্রভাত ।

জাজ মাল্টিমিডিয়া পরিবেশিত হরর ওয়েব সিনেমা ‘মোনা’র কলাকুশলীরা মনে করেন, সুপ্রভাতের লেখাপড়া ও জ্ঞান মুগ্ধ করার মতো। তাদের বিশ্বাস সুপ্রভা ‘মোনা’ চরিত্রটি যথাযথভাবে ফুটিয়ে তুলতে পারবেন।

মোনা চরিত্রের জন্য নির্বাচিত সুপ্রভাত সম্পর্কে জাজ মাল্টিমিডিয়ার প্রযোজক আব্দুল আজিজ তার প্রতিক্রিয়ায় জানান, অসম্ভব মেধাবী ও স্মার্ট মেয়ে সুপ্রভাত । যখন এই চরিত্রের জন্য অভিশন দিয়েছে, তখন তার সাথে কথা হয়েছে । তার লেখাপড়া ও জ্ঞ্যান দেখে আমরা মুগ্ধ । আমাদের বিশ্বাস সুপ্রভাত ইসলাম মোনা চরিত্রটি যথাযথ ফুটিয়ে তুলতে পারবে ।

উল্লেখ্য, এর গত জুলাইয়ে চারটি ওয়েব সিরিজ বানানোর ঘোষণা দিয়েছিল জাজ মাল্টিমিডিয়া। সেই সিরিজগুলো নাম- অনুপাপ, পাপ, বারুদ ও খোঁজ।