• আজ বুধবার, ২৩ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৮ ডিসেম্বর, ২০২১ ৷

নাইম-মুশফিকের ফিফটিতে শ্রীলঙ্কাকে বড় লক্ষ্য দিলো বাংলাদেশ

sports bd 23
❏ রবিবার, অক্টোবর ২৪, ২০২১ খেলা, ফিচার

স্পোর্টস আপডেট ডেস্ক- বিশ্বকাপ সুপার টুয়েলভের প্রথম ম্যাচে টস হেরে ব্যাট করতে নেমে বড় সংগ্রহ গড়েছে বাংলাদেশ। শ্রীলঙ্কার বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে নাঈম শেখ ও লিটন দাসের ফিফটিতে চার উইকেটে ১৭১ রান করে টাইগাররা।

নাইম ৫২ বলে ৬২ করে আউট হলেও মুশফিক ৩৭ বলে ৫৭ রানে অপরাজিত ছিলেন।

টস হেরে ব্যাটিংয়ে নেমে ধীরগতিতে শুরু করে টাইগার দুই ওপেনার। তবে পাওয়ারপ্লে শেষ হবার আগের বলে লিটনকে হারায় বাংলাদেশ। লিটন ফিরেছেন ১৬ বলে ১৬ রান করেই। পাওয়ারপ্লেতে বাংলাদেশ তুলেছে ১ উইকেটে ৪১ রান। সর্বশেষ ৭ ম্যাচে ওপেনিংয়ে বাংলাদেশের সর্বোচ্চ জুটি এটিই।

তিন নাম্বারে নেমেই চার দিয়ে শুরু করেছেন সাকিব। তবে বেশিক্ষণ টিকতে পারেননি বিশ্বসেরা অলরাউন্ডার। দলীয় ৫৬ রানে করুনারত্নে পেয়েছেন বাংলাদেশ ইনিংসের সবচেয়ে বড় উইকেটটা। ৭ বলে ১০ রান করে ফিরলেন সাকিব।

দ্রুত লিটন ও সাকিবকে হারানোর ধাক্কা সামলে নেয় বাংলাদেশ। ওপেনার নাঈম শেখ ও অভিজ্ঞ মুশফিকুর রহিম সামাল দিয়েছেন দলকে। নাঈম শেখ তুলে নিয়েছেন টুর্নামেন্টে তার দ্বিতীয় ফিফটি। ৪৪ বলে ফিফটি তুলেন নাঈম। তবে ফিফটির পর ইনিংস বড় করতে পারেননি নাঈম। ১৭তম ওভারের প্রথম বলে আউট হন তিনি। ৫২ বলে ৬২ রান করে বিদায় নেন তিনি।

নাঈম ফিরলেও আক্রমণাত্নক ব্যাটিংয়ে কুড়ি ওভারের বিশ্বকাপে প্রথম ফিফটি তুলে নিলেন মুশফিক। টি-টোয়েন্টি বিশ্বকাপে মুশফিকের এটি ২৯তম ম্যাচ। কুমারার বলে সিঙ্গেল নিয়ে ৩২ বলে ফিফটি পূর্ণ করেন তিনি। এর আগে টি-টোয়েন্টি বিশ্বকাপে মুশফিকের সর্বোচ্চ স্কোর ছিল ৪৭, অস্ট্রেলিয়ার বিপক্ষে। টি-টোয়েন্টিতে মুশফিকের এটি ষষ্ঠ ফিফটি।

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে একটি পরিবর্তন নিয়ে মাঠে নামছে টাইগাররা। আগের ম্যাচে দলে থাকা পেসার তাসকিন আহমেদের বদলে এই ম্যাচে দলে নেওয়া হয়েছে বাঁহাতি স্পিনার নাসুম আহমেদকে।