🕓 সংবাদ শিরোনাম

দু’সপ্তাহের মধ্যেই শিশুদের কোভিড টিকাকরণ, সিদ্ধান্ত ইউরোপীয় ইউনিয়নেবাড়িতে লুকিয়ে রাখা ৪৭ ভরি স্বর্ণসহ তিন রোহিঙ্গা নারী-পুরুষ আটকফিরে দেখা; ইতিহাসে আজকে এই দিনের উল্লেখযোগ্য ঘটনা প্রবাহশীতে অপরূপ লাল শাপলার ডিবির হাওরময়মনসিংহ শহরের ভেতরেই রেলক্রসিং: প্রতিদিন ৮ ঘন্টা যানজটবিজয়ের ৫০ বছরে ওয়ালটন ল্যাপটপ ও এক্সেসরিজে ৫০% পর্যন্ত ছাড়মাইকিং করে ২গরু জবাই করল পরাজিত প্রার্থী, দাওয়াতে এলো না কেউ!সুনামগঞ্জে আফ্রিকা ফেরত প্রবাসীর বাড়িতে লাল পতাকাতদন্ত কর্মকর্তাসহ ৬৫ জনের সাক্ষ্য-জেরায় সাক্ষ্যপর্ব সমাপ্তবিকৃতমনা মাদ্রাসা শিক্ষকের লালসার শিকার অসহায় এক কিশোরের জবানবন্দী!

  • আজ বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২ ডিসেম্বর, ২০২১ ৷

পাকিস্তানে মার্কিন সামরিক ঘাঁটি থাকার কথা অস্বীকার দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের

Internation news
❏ শনিবার, নভেম্বর ৬, ২০২১ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক: পাকিস্তানে কোন মার্কিন সামরিক ঘাঁটি থাকার কথা অস্বীকার করেছে দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়। ভবিষ্যতে পাকিস্তানে মার্কিন সামরিক ঘাঁটি স্থাপনের কোনো পরিকল্পনা নেই বলেও জানিয়েছে দেশটি।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র আসিম ইফতিখারের বরাতে শুক্রবার পাকিস্তান টুডে এ খবর জানিয়েছে।

সংবাদ সম্মেলনে আসিম ইফতিখার বলেন, পাকিস্তানে কোনো মার্কিন বিমান ঘাঁটি নেই এবং এরকম ঘাঁটি স্থাপনের কোনো পরিকল্পনাও ইসলামাবাদ বিবেচনা করছে না।

ইসলামাবাদ দেশটিতে সেনা ঘাঁটি করতে যুক্তরাষ্ট্রকে অনুমতি দেওয়ার বিষয়টি বিবেচনা করছে বলে সম্প্রতি পাকিস্তানের একাধিক গণমাধ্যমে খবর প্রকাশিত হয়েছে। এ দিন বিষয়টি নাকচ করেন তিনি।

এ ব্যাপারে যেকোনো কল্পনাপ্রসূত খবর প্রচার করা হবে দায়িত্বহীনতার পরিচায়ক হবে মন্তব্য করে পাক পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন,  ২০০১ সাল থেকে পাকিস্তান ও আমেরিকার মধ্যে সামরিক সহযোগিতা থাকলেও নতুন করে দুই দেশের মধ্যে কোনো চুক্তি সই হয়নি।

২০০৮ সাল থেকে বেশ কয়েক বছর ধরে আফগানিস্তানে ড্রোন হামলা চালানোর কাজে পাকিস্তানের বেলুচিস্তান প্রদেশের ‘শামসি’ ঘাঁটি ব্যবহার করেছে সিআইএ।

বিষয়টি পাকিস্তান সরকার কখনই আনুষ্ঠানিকভাবে স্বীকার করেনি।

আফগানিস্তানের ভেতরে যে কোনো পদক্ষেপ নিতে পাকিস্তানের ভূখণ্ড ব্যবহার কিংবা ঘাঁটি গাড়তে কোনোভাবেই অনুমোদন দেওয়া হবে না বলে জানিয়েছিলেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান।