🕓 সংবাদ শিরোনাম

বাড়িতে লুকিয়ে রাখা ৪৭ ভরি স্বর্ণসহ তিন রোহিঙ্গা নারী-পুরুষ আটকফিরে দেখা; ইতিহাসে আজকে এই দিনের উল্লেখযোগ্য ঘটনা প্রবাহশীতে অপরূপ লাল শাপলার ডিবির হাওরময়মনসিংহ শহরের ভেতরেই রেলক্রসিং: প্রতিদিন ৮ ঘন্টা যানজটবিজয়ের ৫০ বছরে ওয়ালটন ল্যাপটপ ও এক্সেসরিজে ৫০% পর্যন্ত ছাড়মাইকিং করে ২গরু জবাই করল পরাজিত প্রার্থী, দাওয়াতে এলো না কেউ!সুনামগঞ্জে আফ্রিকা ফেরত প্রবাসীর বাড়িতে লাল পতাকাতদন্ত কর্মকর্তাসহ ৬৫ জনের সাক্ষ্য-জেরায় সাক্ষ্যপর্ব সমাপ্তবিকৃতমনা মাদ্রাসা শিক্ষকের লালসার শিকার অসহায় এক কিশোরের জবানবন্দী!বিদ্যুৎস্পৃষ্ট যুবককে বাঁচাতে গিয়ে মারা গেলেন গৃহবধূও

  • আজ বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২ ডিসেম্বর, ২০২১ ৷

শেরপুরে নির্বাচনী লড়াইয়ে ৫ নারী প্রার্থী

sherpur news
❏ রবিবার, নভেম্বর ৭, ২০২১ ময়মনসিংহ

মিজানুর রহমান, শেরপুর প্রতিনিধি: শেরপুরে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটের মাঠে চেয়ারম্যান পদে পুরুষদের সঙ্গে লড়াইয়ে নেমেছেন পাঁচ নারী প্রার্থী। তাদের মধ্যে তিনজন আওয়ামী লীগ মনোনীত এবং দুজন স্বতন্ত্র প্রার্থী।

আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা হলেন- শেরপুর সদরের ভাতশালা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান নাজমুন নাহার (৪৫), নকলা উপজেলার বানেশ্বর্দী ইউনিয়নের আঞ্জুমান আরা বেগম (৫৫) ও নালিতাবাড়ী উপজেলার পোড়াগাঁও ইউনিয়নের বন্দনা চাম্বুগং (৫০)। সদর উপজেলার কামারিয়া ইউনিয়নের টেলিফোন প্রতীকের শান্তনা ইয়াসমিন (৪২) ও একই উপজেলার ধলা ইউনিয়নের মোটরসাইকেল প্রতীকের জেসমিন আক্তার স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন।

জানা গেছে, ১১ নভেম্বর দ্বিতীয় দফায় শেরপুর সদর উপজেলার ১৪টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে। যেখানে ভাতশালা ইউনিয়নে চেয়ারম্যান পদে তৃতীয়বারের মতো লড়ছেন মহিলা আওয়ামী লীগ নেত্রী নাজমুন নাহার। এবারের নির্বাচনে তার একমাত্র প্রতিদ্বন্দ্বী হিসেবে লড়ছেন দলের ‘বিদ্রোহী’ প্রার্থী বিশিষ্ট ব্যবসায়ী শামীম হোসেন।

কামারিয়া ইউনিয়নে সাবেক চেয়ারম্যান নূরে আলম সিদ্দিকীর স্ত্রী শান্তনা ইয়াসমিন লড়ছেন টেলিফোন প্রতীক নিয়ে। এ ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সাবেক চেয়ারম্যান সারোয়ার জাহান থাকার পরও শান্তনা ইয়াসমিনের লড়াইয়েও বেশ গুঞ্জন চলছে। ধলা ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী রহিজ উদ্দিন ও স্বতন্ত্র প্রার্থী বিএনপি সমর্থক জাকির হোসেনের সঙ্গে মোটরসাইকেল প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে লড়ছেন স্থানীয় আওয়ামী লীগ নেতা আক্কাস আলীর পুত্রবধূ জেসমিন আক্তার।

এদিকে শেরপুরের নকলা উপজেলার বানেশ্বর্দী ইউনিয়নে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও চেয়ারম্যান আনিসুর রহমানের স্ত্রী আঞ্জুমান আরা বেগম। পাশাপাশি নালিতাবাড়ী উপজেলার পোড়াগাঁও ইউনিয়নে গত নির্বাচনে দলীয় মনোনয়ন পেয়ে একটি অংশের বিরোধিতার কারণে অল্প ভোটের ব্যবধানে হারলেও পুনরায় মনোনয়ন পেয়েছেন স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বন্দনা চাম্বুগং। ভারত সীমান্তবর্তী পাহাড়ি ও আদিবাসী অধ্যুষিত এলাকায় তার জনপ্রিয়তা রয়েছে।

জাতীয় মহিলা সংস্থার শেরপুর জেলা শাখার সভাপতি নাসরিন রহমান বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারীর ক্ষমতায়নে কাজ করছেন। এই সময়ে নারী-পুরুষে কোনো ভেদাভেদ নেই। স্থানীয় পর্যায়ের যেকোনো নির্বাচনেই পুরুষদের তুলনায় নারী প্রার্থীর সংখ্যা বাড়ানো দরকার।