ফরিদপুরে গ্যাসের দাম বৃদ্ধিতে সিঙ্গারা-পরাটার দাম দ্বিগুণ!

Singara news
❏ সোমবার, নভেম্বর ৮, ২০২১ ঢাকা

ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরে গ্যাসের দাম বৃদ্ধির অজুহাতে পরাটা, সিঙ্গারা, সমুচা জাতীয় ফাস্ট ফুড জাতীয় খাদ্যের মূল্য দ্বিগুণ বৃদ্ধির ঘটনা ঘটেছে। এতে বেকায়দায় পড়েছেন মধ্যবিত্ত ও নিম্ন আয়ের লোকেরা।  যারা নিয়মিত সকাল ও রাতে হোটেল রেস্তোরাঁয় রুটি ও পরাটা খাবারের উপর নির্ভরশীল, দ্বিগুণ মূল্য বৃদ্ধিতে তাদের মাথায় হাত। এছাড়া সিঙ্গারা, সমুচার মূল্যও দ্বিগুণ করা হয়েছে।

জানা যায়, সম্প্রতি গ্যাসের মূল্য সিলিন্ডার প্রতি ৩০০-৪০০ টাকা বৃদ্ধি পেয়েছে। এই অজুহাতে ফরিদপুরের বিভিন্ন হোটেলে রুটি, পরাটা, সিঙ্গারা, সমুচার মূল্য ৫টাকা থেকে দ্বিগুণ করে ১০ টাকা করা হয়েছে।

মূল্য বৃদ্ধি পাওয়ায় ফরিদপুরের চতুল এলাকার বাসিন্দা এবং স্থানীয় সংবাদকর্মী টুটুল বসু জানান, হালকা খাবার হিসেবে এলাকায় সিঙ্গারা, সমুচার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে। একবারে দ্বিগুণ মূল্য বৃদ্ধি করা উচিত হয়নি। নিম্নবিত্তদের জন্য এটা নিঃসন্দেহে বোঝা।

কনজুমার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ক্যাব) ফরিদপুর জেলা শাখার সভাপতি শেখ ফয়েজ আহমেদ বলেন, হঠাৎ করে এভাবে গ্যাসসহ প্রয়োজনীয় জিনিসপত্রের অসহনীয় দাম বৃদ্ধিতে ভোক্তাদের হিমশিম খেতে হচ্ছে। তিনি বলেন, গ্যাসের দাম বৃদ্ধির কারণে তাদের বাড়তি খরচ যোগ হওয়ায় সিঙ্গারা-পরাটার দামটা কিছুটা বৃদ্ধি করা হয়েছে।

এ ব্যাপারে ফরিদপুরের অতিরিক্ত জেলা প্রশাসক দীপক কুমার রায় বলেন, আমাদের যখন পরবর্তীতে ব্যবসায়ীদের নিয়ে মিটিং হয় তখন এব্যাপারে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে।

আরও পড়ুন :