• আজ রবিবার, ১৩ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২৮ নভেম্বর, ২০২১ ৷

ফ‌রিদপু‌রের সালথায় বিপুল প‌রিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার

news n3
❏ সোমবার, নভেম্বর ৮, ২০২১ ঢাকা, দেশের খবর

হারুন-অর-রশীদ, ফ‌রিদপুর প্রতি‌নি‌ধি: আসন্ন ইউ‌নিয়ন প‌রিষদ নির্বাচন উপল‌ক্ষে ফ‌রিদপু‌রের সালথা উপ‌জেলার বি‌ভিন্ন এলাকায় অ‌ভিযান চা‌লি‌য়ে বিপুল প‌রিমাণ দেশীয় অস্ত্র উদ্ধার ক‌রে‌ছে পু‌লিশ।

নির্বাচনে স‌হিংসতা রো‌ধে বি‌ভিন্ন সম‌য়ে পু‌লি‌শের বি‌শেষ অ‌ভিযা‌নে এসব দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়। এই ঘটনায় ৮ জন‌কে আটক ক‌রে‌ছে পু‌লিশ।

সোমবার (৮ নভেম্বর) দুপুরে ফরিদপুরের সিনিয়র সহকারী পুলিশ সুপার (নগরকান্দা-সালথা সার্কেল) মো. সুমিনুর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

তিন বলেন, আসন্ন ইউ‌নিয়ন পরিষদ নির্বাচন উপল‌ক্ষে উপ‌জেলার ৭৬ টি ভোট কে‌ন্দ্রের ম‌ধ্যে বেশ কিছু ভোট কেন্দ্র ঝু‌কিপূর্ণ র‌য়ে‌ছে। এসব এলাকায় নির্বাচনী স‌হিংসতা রো‌ধে সালথা থানার আওতাধীন বি‌ভিন্ন এলাকায় ‌বি‌শেষ অ‌ভিযান প‌রিচালনা ক‌রে বে‌ত ও টি‌নের তৈরী ঢাল, সড়‌কি, কাতরা, টেটা, কা‌লি, চাপা‌তি, রামদা, ছেনদা, চাই‌নিজ কুড়াল, বাঁশ ও কা‌ঠের লা‌ঠিসহ প্রায় ৫ শতা‌ধিক দেশীয় অস্ত্র উদ্ধার ক‌রা হয়েছে। দেশীয় অস্ত্র নিজ হেফাজ‌তে রাখা ও সরবারাহ করার অপরা‌ধে ৮ জন‌কে আটক ক‌রে ফ‌রিদপুর বিজ্ঞ আদাল‌তে প্রেরণ করা হ‌য়ে‌ছে। এই ঘটনায় সালথা থানায় আট‌টি মামলা রুজু করা হয়েছে।

তিনি আরো বলেন, সব ধরণের সহিংসতা প্রতিরোধে এ অভিযান অব্যহত থাকবে।

সালথা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) মোঃ আ‌সিকুজ্জামান ব‌লেন, সালথা থানাধীন বি‌ভিন্ন এলাকায় অ‌ভিযান প‌রিচালনা ক‌রে ৫ শতাধিক দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে। এছাড়া এর সা‌থে জ‌ড়িত থাকার অ‌ভিযো‌গে ৮ জন‌কে আটক করা হ‌য়ে‌ছে। আটককৃত‌দের ফ‌রিদপুর বিজ্ঞ আদাল‌তে সোপর্দ করা হ‌য়ে‌ছে।