🕓 সংবাদ শিরোনাম
  • আজ বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৯ ডিসেম্বর, ২০২১ ৷

বগুড়ায় বিদ্রোহী হওয়ায় ১৪ আ.লীগ নেতাকে অব্যাহতি

alig n24n23
❏ মঙ্গলবার, নভেম্বর ৯, ২০২১ দেশের খবর, রাজশাহী

সাখাওয়াত হোসেন জুম্মা, বগুড়া প্রতিনিধি: বগুড়ার শিবগঞ্জ এবং শেরপুরে ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হওয়ায় ১৪ নেতাকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এর মধ্যে শিবগঞ্জে ৯ জন এবং শেরপুরে ৫ জন রয়েছেন।

সোমবার রাতে বগুড়া জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু এবং সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়েছে।

অব্যাহতি পাওয়া নেতারা হলেন, শিবগঞ্জ উপজেলার আটমূল ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বেলাল হোসেন, ময়দানহাট্টা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আব্দুস সামাদ ও যুবলীগের সাধারণ সম্পাদক আবু জাফর মন্ডল, পীরব ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি মোজাম্মেল হক মন্ডল, আওয়ামী লীগ সমর্থক আসিফ মাহমুদ মিলটন, দেউলী ইউনিয়ন যুবলীগের সভাপতি আব্দুল হাই প্রধান, সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন টুটুল, সাবেক যুগ্ম সম্পাদক গোলাম মর্তুজা, বিহার ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক মতিউর রহমান মতিন।

শেরপুর উপজেলায় অব্যাহতি পাওয়া নেতারা হলেন, উপজেলা কৃষক লীগের যুগ্ম সম্পাদক শফিকুল ইসলাম রাঞ্জু, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খলিলুর রহমান, বিশালপুর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য ও বিদ্রোহী প্রার্থী এসএম রাফিউল ইসলাম লাবু, আওয়ামী লীগ সমর্থক সাধন চন্দ্র ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক নেতা বর্তমান চেয়ারম্যান জাকির হোসেন খান।

উক্ত প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের নির্দেশক্রমে তাদের অব্যাহতি দেওয়া এবং দলীয় শৃঙ্খলা অমান্য করায় তাদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য কেন্দ্রীয় কমিটি বরাবর সুপারিশ করা হয়েছে। এছাড়া অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে অংশগ্রহণ করে দলীয় শৃঙ্খলা অমান্য করায় তালিকায় উল্লেখিত নেতাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য কেন্দ্রীয় কমিটি বরাবর সুপারিশসহ অনুরোধ করা হয়।

শিবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক এমদাদ ওই নেতাদের অব্যাহতি প্রদানের সত্যতা নিশ্চিত করেছেন।

শেরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুস সাত্তার জানান, দলীয় সিদ্ধান্তের বাইরে যারা চেয়ারম্যান পদে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন, তাদের সবাইকে দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

দ্বিতীয় ধাপে আগামী ১১ নভেম্বর বগুড়ার শিবগঞ্জে ১১টি এবং শেরপুরের নয়টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।