• আজ রবিবার, ১৩ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২৮ নভেম্বর, ২০২১ ৷

গাজীপুরে প্রয়াত সংসদ সদস্য আহসান উল্লাহ মাস্টারের ৭১ তম জম্মদিন উদযাপিত

Gazipur news
❏ মঙ্গলবার, নভেম্বর ৯, ২০২১ ঢাকা

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর:  কেক কাটা, পুস্পস্তবক অর্পণ, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলসহ নানা আয়োজনের মধ্যদিয়ে গাজীপুরে প্রয়াত সংসদ সদস্য আহসান উল্লাহ মাস্টারের ৭১ তম জম্মদিন উদযাপিত হয়েছে। দিনটি উপলক্ষে গাজীপুর প্রেসক্লাবের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,মহানগর আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ও সিটি মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম। প্রেসক্লাব সভাপতি মাজহারুল ইসলাম মাসুমের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুর রউফ নয়ন, মহানগর আওয়ামীলীগের সহ-সভাপতি অ্যাড. ওয়াজ উদ্দিন মিয়া, মহানগর আওয়ামীলীগ সাংগঠনিক সম্পাদক মুজিবুর রহমান, জেলা ও দায়রা জজ আদালতের জিপি আমজাদ হোসেন বাবুল।

এর আগে গ্রামের বাড়ি হায়দরাবাদে মরহুমের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে আওয়ামীলীগ, যুবলীগ ও সহযোগী সংগঠনসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। এসময় মরহুমের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

প্রেসক্লাব আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র জাহাঙ্গীর আলম বলেন, সাংবাদিকরা সত্য এবং নিরপেক্ষতা বজায় রেখে কাজ করেন। তাদের অপমান করে কেউ এ সমাজে মাথা উচু করে দাঁড়াতে পারেন নাই। সাংবাদিকদের কটুক্তি করে তাদের পেশায় বাঁধা দেয়া থেকে সবাইকে সাবধান হয়ে যেতে হবে।

সাম্প্রতিক বিভিন্ন ঘটনাকে উদ্দেশ্য করে তিনি বলেন,  আমি মনে করি যারা খারাপ কাজ করেছেন, নিজের স্বার্থে অন্যকে ছোট করার জন্য, শহরকে ধ্বংস করার জন্য নানা নাটকীয়তা সৃষ্টি করেছেন আল্লাহর ওয়াস্তে তারা নিজেরাই নিজেদের পরিবর্তন করেন। তাহলে ৩০ লাখ শহীদের আত্মা শান্তি পাবে।

প্রসঙ্গত: ১৯৫০ সালের ৯ নভেম্বর গাজীপুরের সাবেক পূবাইল ইউনিয়নের হায়দরাবাদ গ্রামে শহীদ আহসান উল্লাহ মাস্টার জন্মগ্রহণ করেন। তিনি গাজীপুর ২ (গাজীপুর সদর, টঙ্গী) আসন হতে ১৯৯৬ ও ২০০১ সালে পর পর দুইবার আওয়ামীলীগ মনোনীত সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৪ সালে ৭ মে প্রকাশ্য দিবালোকে টঙ্গীতে এক জনসভায় দুর্বৃত্তরা তাকে ব্রাশ ফায়ার করে হত্যা করে।