🕓 সংবাদ শিরোনাম

ফিরে দেখা, ১৯৭১- ‘মুক্তিযুদ্ধের এই দিনে’দু’সপ্তাহের মধ্যেই শিশুদের কোভিড টিকাকরণ, সিদ্ধান্ত ইউরোপীয় ইউনিয়নেবাড়িতে লুকিয়ে রাখা ৪৭ ভরি স্বর্ণসহ তিন রোহিঙ্গা নারী-পুরুষ আটকফিরে দেখা; ইতিহাসে আজকে এই দিনের উল্লেখযোগ্য ঘটনা প্রবাহশীতে অপরূপ লাল শাপলার ডিবির হাওরময়মনসিংহ শহরের ভেতরেই রেলক্রসিং: প্রতিদিন ৮ ঘন্টা যানজটবিজয়ের ৫০ বছরে ওয়ালটন ল্যাপটপ ও এক্সেসরিজে ৫০% পর্যন্ত ছাড়মাইকিং করে ২গরু জবাই করল পরাজিত প্রার্থী, দাওয়াতে এলো না কেউ!সুনামগঞ্জে আফ্রিকা ফেরত প্রবাসীর বাড়িতে লাল পতাকাতদন্ত কর্মকর্তাসহ ৬৫ জনের সাক্ষ্য-জেরায় সাক্ষ্যপর্ব সমাপ্ত

  • আজ বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২ ডিসেম্বর, ২০২১ ৷

গায়ের জোরে দ্রব্যমূল্যের দাম বাড়াচ্ছে সরকার: রিজভী

rijvi n34
❏ বুধবার, নভেম্বর ১০, ২০২১ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- দেশে কোনো সুশাসন নেই মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, অবৈধভাবে ক্ষমতা দখল করে সরকার মানুষকে পিষ্ট করে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি করেছে।

বুধবার (১০ নভেম্বর) দুপুরে রাজধানীর বেইলি রোডের সিদ্ধেশ্বরী গার্লস কলেজের সামনের সড়কে দোকান ও সাধারণ মানুষের মাঝে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের উদ্যোগে লিফলেট বিতরণকালে এসব কথা বলেন রিজভী।

লিফলেট বিতরণ শেষে বেইলি রোডে এক সংক্ষিপ্ত পথসভায় সরকারের সমালোচনা করে রিজভী বলেন, ‘আজকে কেরোসিন ডিজেল ও এলপি গ্যাসের দাম বৃদ্ধি করা হয়েছে। এখানে জনগণের কোনো মতামত নেয়া হয়নি। অবৈধ পার্লামেন্ট যখন যেভাবে পারছে গায়ের জোরে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বৃদ্ধি করছে। জনগণের অভিমতের কোনো মূল্য দিচ্ছে না তারা। এরকমই একটি সরকার আজকে ক্ষমতায় বসে আছে।

রিজভী বলেন, আজকে তারা (সরকার) বড় বড় কথা বলে। বলে, পলাতক আসামি দিয়ে কি দল চলে? আরে আজকে দেশে যদি সুশাসন থাকতো তাহলে যারা বিচারবহির্ভূত হত্যাকাণ্ডসহ নানা অপরাধমূলক কর্মকাণ্ড পরিচালনা করেছে তারা কারাগারে থাকতো। অথচ আজ বিচারে যাদের জেল হতো, যাবজ্জীবন কারাদণ্ড হতো তারাই দস্যুর মতো ক্ষমতা দখল করে বড় বড় কথা বলছে। যারা গণতন্ত্র ও মানুষের পক্ষে তাদের বিরুদ্ধে আজ তারা কথা বলে।

তিনি বলেন, গণতন্ত্রের প্রতীক মাদার অব ডেমোক্রেসি বেগম খালেদা জিয়াকে জোর করে বন্দি রাখা হয়েছে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকেও মিথ্যা মামলা দিয়ে সাজা দেওয়া হয়েছে। কারা সাজা দিয়েছে? তারা হলো আওয়ামী আইন, আওয়ামী আদালত! এখানে কোনো সুশাসন নেই। সবকিছু আওয়ামীকরণ হয়েছে। আওয়ামী আদালতে বেগম জিয়া ও তারেক রহমানকে সাজা দেওয়া হয়েছে।

এ প্রসঙ্গে রিজভী আরও বলেন, আজ সে কারণেই জনগণকে পিষ্ট করে তাদের পদদলিত করে জিনিসপত্রের দাম বাড়ানো হয়েছে। ডিজেলের দাম বাড়ানোর কারণে কৃষকের ব্যয় বাড়বে। সব ধরনের খাদ্যদ্রব্য ও কৃষিপণ্যের দাম বাড়বে। এজন্যই আজ বিএনপির উদ্যোগে জনগণের মাঝে লিফলেট বিতরণ হচ্ছে। সেইসঙ্গে দলের প্রতিবাদ সভাও অব্যাহত রয়েছে।

এসময় উপস্থিত ছিলেন, বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, মৎস্যজীবী দলের আহ্বায়ক রফিকুল ইসলাম মাহাতাব, সদস্য সচিব মো. আব্দুর রহিম, নাদিম চৌধুরী, অধ্যক্ষ সেলিম মিয়া, জাকির হোসেন খান, ওমর ফারুক পাটোয়ারী, জাহাঙ্গীর আলম সনি ও সাইফুল ইসলাম রাশেদ প্রমুখ।