• আজ সোমবার, ১৪ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২৯ নভেম্বর, ২০২১ ৷

নূর হোসেন হত্যার নিরপেক্ষ তদন্ত দাবি জাতীয় পার্টির

japa 34
❏ বুধবার, নভেম্বর ১০, ২০২১ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- নিরপেক্ষ তদন্তের মাধ্যমে স্বৈরাচার বিরোধী আন্দোলনে নিহত নূর হোসেন হত্যার প্রকৃত রহস্য উদঘাটন করার দাবি জানিয়েছেন জাতীয় পার্টি (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের।

বুধবার (১০ নভেম্বর) জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে গণতন্ত্র দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ দাবি জানান।

জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, কেন নূর হোসেন হত্যার ময়নাতদন্ত প্রতিবেদন প্রকাশ হলো না? আজ দেশের মানুষ জানতে চায়, কেন নূর হোসেন হত্যায় মামলা হলো না? ১৯৯১ সালের পর হুসেইন মুহম্মদ এরশাদের নামে অসংখ্য মামলা হয়েছে কিন্তু নূর হোসেন হত্যার মামলা হলো না কেন?

জিএম কাদের বলেন, এখন মনে হচ্ছে জাতীয় পার্টির দুর্নাম করতেই ষড়যন্ত্রের মাধ্যমে নূর হোসেনকে হত্যা করা হয়েছে।

তিনি প্রয়াত নূর হোসেনের বিদেহী আত্মার প্রতি শ্রদ্ধা রেখে বলেন, নূর হোসেন বুকে ও পিঠে যে শ্লোগান লিখেছিলেন আজ আমরাও সেই শ্লোগান দিচ্ছি। আজ আমরাও বলছি, স্বৈরাচার নিপাত যাক, গণতন্ত্র মুক্তি পাক। আমরা নূর হোসেন হত্যার বিচার চাই।

গণতন্ত্র দিবসের আলোচনা সভায় জাতীয় পার্টি চেয়ারম্যান আরও বলেন, ‘১৯৮৬ সালের ১০ নভেম্বর সামরিক আইন তুলে দিয়ে হুসেইন মুহম্মদ এরশাদ গণতন্ত্রের দ্বার উন্মোচন করেছেন। ১৯৯১ পরে দুটি দল গণতন্ত্রের নামে জনসাধারণের সাথে প্রতারণা করেছে।’