• আজ বুধবার, ১৬ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ১ ডিসেম্বর, ২০২১ ৷

জনগণকে জিম্মি করা, পর্যটকদের হয়রানি করা কোনভাবেই কাম্য নয়: সেতুমন্ত্রী

National news
❏ বুধবার, নভেম্বর ১০, ২০২১ জাতীয়

শাহীন মাহমুদ রাসেল, কক্সবাজার প্রতিনিধি: বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে জনগণকে কষ্ট দেওয়া, রাস্তা বন্ধ করে দেওয়া, অবরোধ সৃষ্টি, গাড়ি ভাঙচুরের মত কাজগুলো করা থেকে সরকারি দলের নেতাকর্মীদের অবশ্যই বিরত থাকতে হবে। মানুষের কাছে শেখ হাসিনাকে, আওয়ামী লীগকে ছোট করবেন না। উন্নয়নের পাশাপাশি দলের নেতাকর্মীদেরকে সাধারণ জনগণের সঙ্গে ভালো ব্যবহার করতে হবে। কোনভাবেই জনগণকে হয়রানি করা যাবে না।

বুধবার (১০ নভেম্বর) দুপুরে কক্সবাজারের মহেশখালীর জনতাবাজার-গোরকঘাটা মহাসড়কসহ বৃহত্তর চট্টগ্রামের ৬টি জেলা সড়ক উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

মন্ত্রণালয় থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী আরো বলেন, কক্সবাজারের মেয়রের বিরুদ্ধে মামলা হতে পারে, এমপির বিরুদ্ধে মামলা হতে পারে। তাই বলে সড়ক অবরোধ করে জনগণকে জিম্মি করা, পর্যটকদের হয়রানি করা কোনভাবেই কাম্য নয়। আগামীতে আপনারা সাবধান থাকবেন। এমন কাজ করা থেকে বিরত থাকবেন।

জেলা মহাসড়ক যথাযথ মান ও প্রশস্ততায় উন্নীতকরণ শীর্ষক প্রকল্পের আওতায় প্রায় ২৭ দশমিক ২৩ কিলোমিটার দৈর্ঘ্যের সড়কটির নির্মাণ কাজ শেষ হয়েছে নির্ধারিত সময়ের ১০ মাস পূর্বেই। প্রকল্পটি বাস্তবায়নে ব্যয় হয়েছে প্রায় ৫৭ কোটি ৭৪ লাখ ৫৮ হাজার টাকা।

সকালে উদ্বোধনী অনুষ্ঠানে মহেশখালী প্রান্ত থেকে বক্তব্য রাখেন মহেশখালী-কুতুবদিয়া আসনের সাংসদ আশেক উল্লাহ রফিক।

এসময় উপস্থিত ছিলেন- কক্সবাজার জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমান, মহেশখালী উপজেলা চেয়ারম্যান শরীফ বাদশা, উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুর রহমান, মহেশখালী পৌরসভার মেয়র মকছুদ মিয়াসহ স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ।