• আজ বুধবার, ১৬ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ১ ডিসেম্বর, ২০২১ ৷

সৌদি আরব বিশ্বের সবচেয়ে বড় উটের প্রদর্শনী আয়োজনের প্রস্তুতি 

International news
❏ বৃহস্পতিবার, নভেম্বর ১১, ২০২১ আন্তর্জাতিক

আব্দুল্লাহ আল মামুন, সৌদিআরব প্রতিনিধি : সৌদি আরব বিশ্বের সর্ববৃহৎ উট উৎসবের আয়োজন করার জন্য প্রস্তুত হচ্ছে, এতে সারা বিশ্বের উট মালিকদের আমন্ত্রণ জানানো হয়েছে।

উক্ত উট প্রদর্শনী উৎসবটি ৪০ দিন ধরে চলবে, সৌদি রাজধানী রিয়াদে ১ ডিসেম্বর থেকে শুরু হবে,এতে উপসাগরীয়, মার্কিন যুক্তরাষ্ট্র, ফ্রান্স, রাশিয়া এবং সৌদির উট মালিকদের একত্রিত করবে।

আরব নিউজের প্রতিবেদন সূত্রে জানা যায় যে, কিং আব্দুল আজিজ উট ফেস্টিভ্যাল সৌদি ক্যামেল ক্লাব কর্তৃক আয়োজিত একটি বার্ষিক আন্তর্জাতিক সাংস্কৃতিক, অর্থনৈতিক, ক্রীড়া এবং বিনোদনমূলক অনুষ্ঠান এটি।

প্রায় ৩৩,০০০ উটের মালিক এই বছর উৎসবে অংশ নেবেন বলে আশা করা হচ্ছে, যা ৩২ বর্গ কিলোমিটার এলাকা জুড়ে অবস্থিত রাজধানী রিয়াদের উত্তরে অনুষ্ঠিত হবে ।

কার্নিভালটি সারা বিশ্বের পর্যটকদের জন্য একটি গন্তব্যস্থল হবে,যেখানে দিনে ১০০,০০০ এরও বেশি দর্শনার্থী পরিদর্শন করবে সৌদি ক্যামেল ক্লাব আগ্রহী অংশগ্রহণকারীদের জন্য আবেদনগুলি চূড়ান্ত করছে, যেটি ১৬ নভেম্বরের মধ্যে শেষ হবে৷

অংশগ্রহণকারীরা ২৫০ মিলিয়ন সৌদি রিয়াল ($৬৬মিলিয়ন ডলার ) এর বেশি গ্র্যান্ড প্রাইজ জেতার লক্ষ্যে ১৯টি বিভিন্ন বিভাগে প্রতিদ্বন্দ্বিতা করবে।সৌদি পরিবেশ, পানি ও কৃষি মন্ত্রণালয় সমগ্র সৌদিতে ১.৪ মিলিয়ন উট রেকর্ড করেছে। আগের বছরগুলোতে, উৎসবে দৌড়, সেরা চেহারার উট পুরস্কার, নিলাম এবং উট প্রশিক্ষণের মতো কার্যক্রম অন্তর্ভুক্ত ছিল।

উৎসবের উদ্যোগগুলি সৌদিআরবের সমৃদ্ধ ইতিহাস ও সংস্কৃতি গড়ে তোলা এবং সৌদির ঐতিহ্যে উটের গুরুত্ব তুলে ধরার জন্য উট ক্লাবের প্রচেষ্টার একটি গুরুত্বপূর্ণ অংশ হিসেবে উপস্থাপন করে।