মাদারীপুরে ভোটকেন্দ্রে বোমা বিস্ফোরণ, পুলিশের ফাঁকা গুলি

vote r32
❏ বৃহস্পতিবার, নভেম্বর ১১, ২০২১ ঢাকা, দেশের খবর

মেহেদী হাসান সোহাগ, মাদারীপুর প্রতিনিধি: মাদারীপুরের কালকিনি উপজেলার সাহেবরামপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৩নং ওর্য়াডের আন্ডারচর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংর্ঘষের ঘটনা ঘটে। এতে বোমা বিস্ফোরণ, গোলাগুলির ঘটনা ঘটে। পরে প্রায় দেড় ঘন্টা ভোটগ্রহণ স্থগিত ছিল।

পুলিশ ও স্থানীয়রা জানান, সকাল ১০টার দিকে সাহেবরামপুর ইউনিয়নের আন্ডারচর উচ্চ বিদ্যালয় কেন্দ্রে স্বতন্ত্র প্রার্থী মুরাদ সর্দার ও আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী কামরুল আহসান সেলিম আসলে উত্তেজনা সৃষ্টি হয়। পরে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়।

এক পর্যায়ে দুই পক্ষের লোকজন বোমা বিস্ফোরণ করে ভোটারদের ছত্র ভঙ্গ করে দেয়। পরে পুলিশ ও স্টাইকিং র্ফোস, র‌্যাব ও বিজিবি এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এ সময় সকাল ১০টা থেকে দেড় ঘন্টা ভোটগ্রহণ সাময়িক স্থগিত করা হয়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্যে অন্তত ২০ রাউন্ড ফাঁকা গুলি করেন। এ ঘটনায় অন্তত ১০ জন আহত হয়েছে।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. মনিরুজ্জামান বলেন, দুই চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় সাময়িক ভোটগ্রহণ স্থগিত করা হয়। সাহেবরামপুর ছাড়াও আরো ১২টি ইউনিয়নে ভোটগ্রহণ চলছে।