• আজ বুধবার, ২৩ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৮ ডিসেম্বর, ২০২১ ৷

প্রবাসীদের দোর গোড়ায় পাসপোর্ট বিতরণের প্রতিশ্রুতি হাইকমিশনের

news n2
❏ বৃহস্পতিবার, নভেম্বর ১১, ২০২১ প্রবাসের কথা

আশরাফুল মামুন, মালয়েশিয়া প্রতিনিধি: করোনা মহামারির মধ্যে সারাদেশে থমকে গেলেও থেমে থাকেনি মালয়েশিয়ায় বাংলাদেশ হাইকমিশনের পাসপোর্ট সেবার কার্যক্রম। দূতাবাসের কর্মীরা করোনায় আক্রান্ত হওয়ার পর সাময়িক অসুবিধা হলেও পোস্ট অফিসের মাধ্যমে প্রবাসীদের নিজ ঠিকানায় পাসপোর্ট বিতরণ করায় উপকৃত হয়েছেন অনেক প্রবাসী বাংলাদেশি।

মালয়েশিয়ার প্রায় অর্ধশতাধিক পোস্ট অফিসের শাখার মাধ্যমে এই পাসপোর্ট বিতরণ করা হচ্ছে। প্রবাসীরা যে যে এলাকায় রয়েছেন বিভিন্ন প্রতিবন্ধকতার কারণে দূতাবাসে আসতে পারছেন না তাদের পাসপোর্ট নিজ এলাকায় পৌঁছে দেওয়া হয়েছে।

এবার পোস্ট অফিসের মাধ্যমে পাসপোর্ট বিতরণের এ কার্যক্রম সরাসরি দেখতে পেনাং রাজ্য সফর করেছেন মালয়েশিয়ায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মো: গোলাম সারোয়ার।

বুধবার(১০ নভেম্বর) বিকেলে মালয়েশিয়ার পেনাং রাজ্যের জর্জটাউনে পোস মালয়েশিয়ার স্টেট জেনারেল ম্যানেজারের সঙ্গে স্বাক্ষাতও করেন তিনি। এসময় করোনার প্রাদুর্ভাবের সময় লকডাউনে কিছু সমস্যা হলেও বর্তমানে প্রবাসী বাংলাদেশিরা স্বত:স্ফুর্তভাবে পোস লাজু থেকে পাসপোর্ট গ্রহণ করছেন বলে মন্তব্য করেন পোস লাজুর স্টেট ম্যানেজার।

হাইকমিশনার সরেজমিনে প্রবাসী বাংলাদেশিদের মাঝে পাসপোর্ট বিতরণের কার্যক্রম পর্যবেক্ষণ করেন এবং সেবা প্রত্যাশি প্রবাসী বাংলাদেশিদের সঙ্গে কথা বলেন। একই সঙ্গে প্রবাসীদের দোরগোড়ায় পাসপোর্ট সেবা পৌঁছে দেয়ার বাংলাদেশ সরকারের প্রতিশ্রুতি বাস্তবায়নে হাইকমিশন কাজ করছে বলেও মন্তব্য করেন, গোলাম সারোয়ার।

এসময় আরো উপস্থিত ছিলেন, মালয়েশিয়াস্থ বাংলাদেশ হাইকমিশনের বাণিজ্য সচিব রাজিবুল আহসান, পেনাং এ বাংলাদেশের অনারারি কনসাল দাতো শেখ ইসমাইল, পেনাং এ পোস মালয়েশিয়ার স্টেট চ্যানেল ম্যানেজার ও অন্যান্য কর্মকর্তারা।