🕓 সংবাদ শিরোনাম

ফিরে দেখা, ১৯৭১- ‘মুক্তিযুদ্ধের এই দিনে’দু’সপ্তাহের মধ্যেই শিশুদের কোভিড টিকাকরণ, সিদ্ধান্ত ইউরোপীয় ইউনিয়নেবাড়িতে লুকিয়ে রাখা ৪৭ ভরি স্বর্ণসহ তিন রোহিঙ্গা নারী-পুরুষ আটকফিরে দেখা; ইতিহাসে আজকে এই দিনের উল্লেখযোগ্য ঘটনা প্রবাহশীতে অপরূপ লাল শাপলার ডিবির হাওরময়মনসিংহ শহরের ভেতরেই রেলক্রসিং: প্রতিদিন ৮ ঘন্টা যানজটবিজয়ের ৫০ বছরে ওয়ালটন ল্যাপটপ ও এক্সেসরিজে ৫০% পর্যন্ত ছাড়মাইকিং করে ২গরু জবাই করল পরাজিত প্রার্থী, দাওয়াতে এলো না কেউ!সুনামগঞ্জে আফ্রিকা ফেরত প্রবাসীর বাড়িতে লাল পতাকাতদন্ত কর্মকর্তাসহ ৬৫ জনের সাক্ষ্য-জেরায় সাক্ষ্যপর্ব সমাপ্ত

  • আজ বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২ ডিসেম্বর, ২০২১ ৷

করোনায় আক্রান্ত হয়ে সারাদেশে ২৪ ঘণ্টায় পাঁচজনের মৃত্যু

covid corona update news
❏ শুক্রবার, নভেম্বর ১২, ২০২১ ফিচার

সময়ের কণ্ঠস্বর ডেস্কঃ গতকাল বৃহস্পতিবার দেশে করোনায় মৃত্যু হয়েছিলো একজনের। আর আজ শুক্রবার সারাদেশে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে পাঁচজনের মৃত্যুর খবর জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

এর আগে (বুধবার) দিন করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছিল দুজন।

এ নিয়ে ভাইরাসটিতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়ালো ২৭ হাজার ৯১২ জনে। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয় ২২১ জন। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৭২ হাজার ১২৭ জন।

শুক্রবার (১২ নভেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত করোনা পরিস্থিতি সংক্রান্ত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৮৩৬টি ল্যাবরেটরিতে ১৭ হাজার ২৮২টি নমুনা সংগ্রহ ও ১৭ হাজার ২৩১টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে ১ কোটি ৫ লাখ ৬২ হাজার ৭০৪টি নমুনা পরীক্ষা করা হয়।

নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১ দশমিক ২৮ শতাংশ। মোট নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৪ দশমিক ৮৮ শতাংশ। প্রতি ১০০ জনে সুস্থতার হার ৯৭ দশমিক ৭১ শতাংশ এবং মৃত্যুহার ১ দশমিক ৭৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২১৯ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ৩৬ হাজার ১১১ জন।

আজ শুক্রবার মারা যাওয়া পাঁচজনই পুরুষ। সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তারা। মৃত পাঁচজনের মধ্যে বিশোর্ধ্ব একজন, ত্রিশোর্ধ্ব একজন, পঞ্চাশোর্ধ্ব একজন, সত্তরোর্ধ্ব একজন এবং ৯০ বছরের বেশি বয়সি একজনের মৃত্যু হয়।

বিভাগওয়ারী পরিসংখ্যানে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত পাঁচজনের মধ্যে ঢাকা বিভাগে তিনজন, চট্টগ্রামে দুজন এবং খুলনায় একজনের মৃত্যু হয়। বাকি বিভাগগুলোতে কেউ মৃত্যুবরণ করেনি।

গত বছরের (২০২০) ৮ মার্চ প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ওই বছরের ১৮ মার্চ দেশে এ ভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়।

আরও পড়ুন :
‘মুক্তিযুদ্ধের এই দিনে’ ফিরে দেখা, ১৯৭১- ‘মুক্তিযুদ্ধের এই দিনে’

❏ বৃহস্পতিবার, ডিসেম্বর ২, ২০২১

করোনায় প্রাণ কেড়ে নিল আরো ৮ জনের করোনায় ২ জনের মৃত্যু, শনাক্ত ২৮২

❏ বুধবার, ডিসেম্বর ১, ২০২১

student 342 রামপুরায় ফের সড়ক অবরোধ শিক্ষার্থীদের

❏ বুধবার, ডিসেম্বর ১, ২০২১

abbas n23 পৌর মেয়র আব্বাস আলী গ্রেফতার

❏ বুধবার, ডিসেম্বর ১, ২০২১

rofiqul n2 জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম আর নেই

❏ মঙ্গলবার, নভেম্বর ৩০, ২০২১