🕓 সংবাদ শিরোনাম

ফিরে দেখা, ১৯৭১- ‘মুক্তিযুদ্ধের এই দিনে’দু’সপ্তাহের মধ্যেই শিশুদের কোভিড টিকাকরণ, সিদ্ধান্ত ইউরোপীয় ইউনিয়নেবাড়িতে লুকিয়ে রাখা ৪৭ ভরি স্বর্ণসহ তিন রোহিঙ্গা নারী-পুরুষ আটকফিরে দেখা; ইতিহাসে আজকে এই দিনের উল্লেখযোগ্য ঘটনা প্রবাহশীতে অপরূপ লাল শাপলার ডিবির হাওরময়মনসিংহ শহরের ভেতরেই রেলক্রসিং: প্রতিদিন ৮ ঘন্টা যানজটবিজয়ের ৫০ বছরে ওয়ালটন ল্যাপটপ ও এক্সেসরিজে ৫০% পর্যন্ত ছাড়মাইকিং করে ২গরু জবাই করল পরাজিত প্রার্থী, দাওয়াতে এলো না কেউ!সুনামগঞ্জে আফ্রিকা ফেরত প্রবাসীর বাড়িতে লাল পতাকাতদন্ত কর্মকর্তাসহ ৬৫ জনের সাক্ষ্য-জেরায় সাক্ষ্যপর্ব সমাপ্ত

  • আজ বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২ ডিসেম্বর, ২০২১ ৷

উরুগুয়েকে উড়িয়ে বিশ্বকাপের আরও কাছে আর্জেন্টিনা

d mariya
❏ শনিবার, নভেম্বর ১৩, ২০২১ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক- উরুগুয়েকে হারিয়ে কাতার বিশ্বকাপের মূলপর্বের প্রায় কাছাকাছি পৌঁছে গেছে আর্জেন্টিনা। উরুগুয়ের মন্তেভিদিওতে বাংলাদেশ সময় শনিবার ভোর ৫টার দিকে শুরু হওয়া বাছাই পর্বের ম্যাচটি ১-০ গোলে জিতেছে আর্জেন্টিনা। ম্যাচের শুরুর দিকেই গোল করে দলের জয়ের পথ সহজ করে দেন আনহেল দি মারিয়া।

তবে ম্যাচের অধিকাংশ সময় লিওনেল মেসিকে বেঞ্চে রেখে আক্রমণ ভাগে ভুগতে হয়েছে আর্জেন্টিনাকে। শেষ কিছু সময় বদলি হিসেবে নেমেও খুব একটা প্রভাব ফেলতে পারেননি মেসি। অন্যদিকে, প্রতিপক্ষকে চাপে রাখলেও জালের দেখা পায়নি উরুগুয়ে। ম্যাচে শুরুর সাত মিনিটে ডি মারিয়ার গোলে কষ্টের জয় নিয়ে বিশ্বকাপের টিকেট পেতে আরেক ধাপ এগিয়ে গেল লিওনেল স্কালোনির দল।

শনিবার সকালে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে মন্তেভিদিওতে স্বাগতিক উরুগুয়ের বিপক্ষে ১-০ গোলের কষ্টের জয় পেয়েছে আর্জেন্টিনা। গত মাসে দুদলের আগের দেখায় নিজেদের মাঠে ৩-০ গোলে জিতেছিল আর্জেন্টাইনরা।

বল দখলে অনেক এগিয়ে থাকলেও এদিন আক্রমণে সুবিধা করতে পারেনি সফরকারীরা। তারা গোলমুখে নিতে পারে মাত্র সাতটি শট। যার মধ্যে লক্ষ্যে ছিল তিনটি। অন্যদিকে, উরুগুয়ে ১৯টি শট নিলেও লক্ষ্যে রাখে কেবল চারটি। প্রথমার্ধের মাঝামাঝি সময় থেকে আর্জেন্টিনার খেলায় গতি কমে আসে। এরপর ম্যাচের বাকিটা সময় চাপ ধরে রাখে উরুগুয়ে। কিন্তু কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি তারা।

সপ্তম মিনিটেই আর্জেন্টিনাকে উল্লাসে মাতান পিএসজির উইঙ্গার দি মারিয়া। মেসির জায়গায় শুরুর একাদশে খেলা পাওলো দিবালার পাসে বল পেয়ে ডি-বক্সের ভেতর থেকে শট নিয়ে জাল কাঁপান তিনি। ম্যাচের উরুগুয়ের সমতায় ফেরার সেরা সুযোগটি এসেছিল ৩২তম মিনিটে। অ্যাতলেতিকো মাদ্রিদের স্ট্রাইকার লুইস সুয়ারেজের শট আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজকে ফাঁকি দিলেও বাধা পায় পোস্টে। ফিরতি বলে ফাঁকায় থেকেও তিনি যে শট নেন, তা হয় লক্ষ্যভ্রষ্ট।

সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ২৬ ম্যাচে অপরাজিত রয়েছে স্কালোনির দল। বাছাইয়ে ১২ ম্যাচে আট জয় ও চার ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে তারা আছে পয়েন্ট তালিকার দুই নম্বরে। আর্জেন্টিনার ওপরে আছে রেকর্ড পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল। সমান ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে ইতোমধ্যে দক্ষিণ আমেরিকা অঞ্চল থেকে আগামী ২০২২ বিশ্বকাপে জায়গা করে নিয়েছে তারা।