• আজ সোমবার, ১৪ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২৯ নভেম্বর, ২০২১ ৷

ঢাকায় পৌঁছে দুদিনের কোয়ারেন্টাইনে পাকিস্তান দল

পাকিস্তান ক্রিকেট দল
❏ শনিবার, নভেম্বর ১৩, ২০২১ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক- টি-টোয়েন্টি বিশ্বকাপে দুর্বার ছিল পাকিস্তানের পথচলা। সুপার টুয়েলভে টানা পাঁচ ম্যাচ জিতে সেমি-ফাইনালে ওঠে বাবর আজমের দল। কিন্তু অস্ট্রেলিয়া বাধায় ফাইনালের টিকেট কাটা হয়নি তাদের। হাসান আলীর ক্যাচ মিস ও ম্যাথু ওয়েডের টানা তিন ছক্কায় স্বপ্নযাত্রা থেমে যায় পাকিস্তানের। বিশ্বকাপের দুঃখ ভুলে আজ শনিবার ঢাকা এসেছে পাকিস্তান।

এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সকাল ৮টা ১০ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায় পাকিস্তান। বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ায় নির্ধারিত সময়ের আগেই ঢাকা এলো তারা।

বিমানবন্দর থেকে সরাসরি হোটেল সোনারগাঁওয়ে গেছে পাকিস্তান। সেখানে দুদিন রুম কোয়ারেন্টাইনের পর মাঠে নামার অনুমতি পাবেন অতিথিরা। দলের সঙ্গে আসেননি অধিনায়ক বাবর আজম ও অভিজ্ঞ শোয়েব মালিক। মঙ্গলবার তাদের আসার কথা রয়েছে।

তিন টি-টোয়েন্টি ও দুই টেস্ট খেলতে ২০১৫ সালের পর আবার বাংলাদেশে এসেছে পাকিস্তান। ২০১৬ সালে এসেছিল এশিয়া কাপ খেলতে। আপাতত টি-টোয়েন্টি দলই বাংলাদেশে এসেছে।

বাংলাদেশ সফরের জন্য গত সোমবার ১৮ সদস্যের টি-টোয়েন্টি স্কোয়াড ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। মোহাম্মদ হাফিজ বাদে বিশ্বকাপ স্কোয়াডের ১৪ জনই আছেন দলে। যুক্ত হচ্ছেন ইফতিখার আহমেদ, হায়দার আলী, খুশদিল শাহ, শাহনাওয়াজ দাহানি। টেস্ট স্কোয়াড কিছুদিনের মধ্যেই ঘোষণা করতে পারে পিসিবি।

১৯, ২০ ও ২২ নভেম্বর দুই দল তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে মিরপুরে। এরপর ২৬ নভেম্বর থেকে প্রথম টেস্ট চট্টগ্রামে, ৪ ডিসেম্বর থেকে দ্বিতীয় টেস্ট মিরপুরে। দুই দলের টেস্ট চ্যাম্পিয়নশিপের যাত্রা শুরু হবে এই সিরিজ দিয়ে।