🕓 সংবাদ শিরোনাম

দু’সপ্তাহের মধ্যেই শিশুদের কোভিড টিকাকরণ, সিদ্ধান্ত ইউরোপীয় ইউনিয়নেবাড়িতে লুকিয়ে রাখা ৪৭ ভরি স্বর্ণসহ তিন রোহিঙ্গা নারী-পুরুষ আটকফিরে দেখা; ইতিহাসে আজকে এই দিনের উল্লেখযোগ্য ঘটনা প্রবাহশীতে অপরূপ লাল শাপলার ডিবির হাওরময়মনসিংহ শহরের ভেতরেই রেলক্রসিং: প্রতিদিন ৮ ঘন্টা যানজটবিজয়ের ৫০ বছরে ওয়ালটন ল্যাপটপ ও এক্সেসরিজে ৫০% পর্যন্ত ছাড়মাইকিং করে ২গরু জবাই করল পরাজিত প্রার্থী, দাওয়াতে এলো না কেউ!সুনামগঞ্জে আফ্রিকা ফেরত প্রবাসীর বাড়িতে লাল পতাকাতদন্ত কর্মকর্তাসহ ৬৫ জনের সাক্ষ্য-জেরায় সাক্ষ্যপর্ব সমাপ্তবিকৃতমনা মাদ্রাসা শিক্ষকের লালসার শিকার অসহায় এক কিশোরের জবানবন্দী!

  • আজ বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২ ডিসেম্বর, ২০২১ ৷

হারিয়ে যাওয়া পোষা বিড়াল পেতে দেড় মাস ধরে সুনামগঞ্জে জার্মান নারী

Sunamgonj news
❏ সোমবার, নভেম্বর ১৫, ২০২১ সিলেট

জাহাঙ্গীর আলম ভূঁইয়া,  সুনামগঞ্জ প্রতিনিধি: সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার টাংগুয়ার হাওরে ঘুরতে আসেন জার্মান নারী জুলিয়া ওয়াসিমান। সঙ্গে ছিল তার প্রিয় পোষা বিড়াল লিও। দিন ভর আনন্দ শেষে হাওর ঘুরে উপজেলা সদরে ফেরার সময় তাহিরপুর মেশিনবাড়ি ট্রলার ঘাট থেকে বিড়ালটি হারিয়ে যায়। সেই থেকে গত দেড় মাস ধরেই তিনি সারাক্ষণেই প্রিয় লিও কে ফিরে পাবার আশায় তাহিরপুর উপজেলায় অবস্থান করছেন।পোষা বিড়ালের প্রতি জার্মান নারীর এমন ভালোবাসা দেখে অবাক তাহিরপুরবাসী।

বাজার ব্যবসায়ীসহ স্থানীয় এলাকাবাসী জানান, মাস খানেক আগে টাংগুয়ার হাওরে ঘুরতে আসেন জার্মান নারী জুলিয়া ওয়াসিমান। ওই জার্মান নারী বাংলায় কথা বলতে পারেন। পোষা বিড়ালের সন্ধান চেয়ে তিনি অটোরিকশায় করে এলাকাজুড়ে মাইকিং করেছেন। তাহিরপুর বাজারে ওই মাইকিং চলে। এ সময় পোষা বিড়াল ‘লিও’ ও জার্মান নারী জুলিয়া ওয়াসিমানের কথোপকথনের রেকর্ড প্রচার করা হয়, যেন তা শুনে লিও মাইকের কাছে চলে আসতে পারে। এছাড়াও যে লিও’র সন্ধান দিতে পারবেন তাকে তিনি পুরস্কৃত করবেন বলেও জানা যায়।

তাহিরপুর বাজারের ব্যবসায়ী সাদেক আলী জানান,জার্মান নারী জুলিয়া ওয়াসিমান তার পোষা বিড়াল ‘লিওকে মেশিনবাড়ি ট্রলার ঘাটে হারিয়ে তিনি মর্মাহত। তিনি নিজ দেশে ফিরে না গিয়ে এখানেই আছেন, মাইকিং করেছেন পোষা বিড়াল ‘লিওকে পেতে যা অবাক করেছে আমাকে।

তাহিরপুর উপজেলা আ,লীগের সাংগঠনিক সম্পাদক আলমগীর খোকন বলেন,পোষা বিড়ালের প্রতি জার্মান নারীর এমন ভালোবাসা যা খুবেই বিরল। আমরাও জুলিয়া ওয়াসিমানের পাশাপাশি লিও’র(পোষা বিড়াল) সন্ধানের চেষ্টা চালিয়ে যাচ্ছি।

তাহিরপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি রমেন্দ্র নারায়ন বৈশাখ জানান, জার্মান নারী জুলিয়া ওয়াসিমান টাংগুয়ার হাওর বেড়াতে এসে নিজের প্রিয় বিড়াল ‘লিও’ কে হারিয়েছেন। এখনও তিনি তার প্রিয় বিড়ালটি ফিরে পাবার আশায় গত দেড় মাস ধরেই আশায় আছেন অপেক্ষায় আছে তাকে পাবার জন্য। আনন্দ করতে এসে তিনি এখন হতাশ প্রিয় লিওকে হারিয়ে।

তাহিরপুর থানা পুলিশের এস আই জহিরুল ইসলাম তালুকদার জানান,জার্মান নারীর পোষা বিড়াল লিও একমাস পূর্বে হারিয়ে গেলেও তিনি আমাদের সঙ্গে যোগাযোগ করেন নি লিখিত কোন অভিযোগ ও দায়ের করেন নি।