কক্সবাজারে হোটেল থেকে অপহৃত যুবক উদ্ধার, আটক ২

atok
❏ সোমবার, নভেম্বর ১৫, ২০২১ চট্টগ্রাম, দেশের খবর

শাহীন মাহমুদ রাসেল, কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজার শহরের একটি আবাসিক হোটেল থেকে মো.হাবিবুল্লাহ (৫৫) নামে এক অপহৃত ব্যক্তিকে উদ্ধার করেছে র‍্যাব। এ ঘটনায় জড়িত সন্দেহে দুই অপহরণকারীকে আটক করা হয়েছে।

সোমবার (১৫ সেপ্টেম্বর) ভোররাতে শহরের হোটেল-মোটেল জোনের একটি আবাসিক হোটেলে থেকে তাদের আটক করা হয়। এরা হলেন মো.ইকবাল হোসেন (৩২) ও মো. রাশেদুল হক (৩৪)।

র‍্যাব-১৫ কক্সবাজার ব্যাটালিয়ানের অধিনায়ক লে. কর্নেল মো. খাইরুল ইসলাম বলেন, রোববার সন্ধ্যায় কক্সবাজার সমুদ্র সৈকতের সুগন্ধা পয়েন্ট এলাকা থেকে কতিপয় দুর্বৃত্ত মো. হাবিবুল্লাহ নামে এক ব্যক্তিকে অপহরণ করে নিয়ে যায়। পরে অপহরণকারীরা স্বজনদের কাছ থেকে মোবাইল ফোনে ৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। মুক্তিপণ না দিলে অপহৃতকে মেরে ফেলার হুমকিও দেয়।

রোববার রাতে অপহৃত ব্যক্তির পরিবারের স্বজনরা ঘটনাটি র‍্যাবের কাছে অভিযোগ জানায়। পরে র‍্যাবের একটি দল অপহৃতকে উদ্ধারে অভিযান শুরু করে। এক পর্যায়ে সোমবার ভোররাতে কক্সবাজার শহরের এক আবাসিক হোটেলে অভিযান চালানো হয়। এ সময় র‍্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে ৪/৫ জন লোক দৌঁড়ে পালানোর সময় ধাওয়া দিয়ে ২ জনকে আটক করতে সক্ষম হয়। পরে হোটেল থেকে অপহৃত ব্যক্তিকে উদ্ধার করা হয়।

আটককৃতদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে কক্সবাজার সদর থানায় মামলা দায়ের করা হয়েছে জানিয়েছেন লে. কর্নেল খাইরুল ইসলাম।