• আজ বুধবার, ১৬ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ১ ডিসেম্বর, ২০২১ ৷

বাংলাদেশের কাছে হোয়াইটওয়াশ জিম্বাবুয়ে

Sports desk news
❏ মঙ্গলবার, নভেম্বর ১৬, ২০২১ খেলা

স্পোর্টস ডেস্ক:  জিম্বাবুয়ে সফরে টানা তিন ওয়ানডেতে দাপুটে জয়ে সিরিজ নিজেদের করে নেয় বাংলাদেশ নারী ক্রিকেট দল। ওয়ানডেতে এই নিয়ে টানা চার ম্যাচ জিতল বাংলাদেশ। সব মিলিয়ে ৪১ ওয়ানডেতে এটি ১২তম জয়।

সিরিজের প্রথম ম্যাচে স্বাগতিক দলকে ৪৮ রানে গুঁড়িয়ে দিয়ে ৮ উইকেটের জয়পায় বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে ১২১ রান করেও ৯ উইকেটে হেরে যায় স্বাগতিকরা।

সোমবার বুলাওয়ায়োতে সিরিজের তৃতীয় ম্যাচে নাহিদার স্পিনে বিভ্রান্ত হয়ে ২৭.২ ওভারে মাত্র ৭২ রানে অলআউট হয় জিম্বাবুয়ে নারী ক্রিকেট দল।  স্বাগিতক দলের হয়ে ৩৯ রান করেন সারনি মায়ার্রস।

এছাড়া অন্য কোনো ব্যাটসম্যান দুই অঙ্কের ফিগার রান করতে পারেননি। বাংলাদেশ দলের হয়ে নাহিদা আক্তার ২১ রানে ৫ উইকেট শিকার করেন।

মামুলি স্কোর তাড়া করতে নেমে ১৯০ বল হাতে রেখে ৭ উইকেটের জয় পায় বাংলাদেশ নারী ক্রিকেট দল। ৪৮ বলে অপরাজিত ৩৯ রান করে দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ওপেনার মুরশিদা খাতুন।

ম্যাচ ও সিরিজ সেরা, দুটি পুরস্কারই জিতেছেন নাহিদা। সিরিজে ৩ ম্যাচে ওভারপ্রতি মাত্র ২.১২ রান করে দিয়ে তার শিকার ১১ উইকেট।

আগামী রোববার পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে ২০২২ বিশ্বকাপ বাছাই শুরু করবে বাংলাদেশ।‘বি’ গ্রুপে তাদের অন্য দুই প্রতিপক্ষ-জিম্বাবুয়ে, থাইল্যান্ড ও যুক্তরাষ্ট্র।