• আজ সোমবার, ২১ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৬ ডিসেম্বর, ২০২১ ৷

আগামীকাল ভোরে ব্রাজিল-আর্জেন্টিনা মুখোমুখি, থাকবেন না নেইমার

neymer n2
❏ মঙ্গলবার, নভেম্বর ১৬, ২০২১ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক- কোপা আমেরিকার ফাইনালের পর গত সেপ্টেম্বরে ফের মুখোমুখি লড়াইয়ে নেমেছিল ব্রাজিল-আর্জেন্টিনা। ম্যাচের পাঁচ মিনিট খেলাও হয়েছিল। কিন্তু স্বাগতিক দেশ ব্রাজিলের স্বাস্থ্য অধিদপ্তরের বাধায় সেই ম্যাচ আর শেষ করা সম্ভব হয়নি। এখনও স্থগিত হয়ে আছে ম্যাচটি।

সেই ম্যাচের ভাগ্যে কী আছে তা ঠিক করবে লাতিন আমেরিকান ফুটবলীয় সংস্থা কনমেবল ও আন্তর্জাতিক ফুটবলীয় সংস্থা ফিফা। তবে তার আগে পূর্ব নির্ধারিত আরেক ম্যাচে লড়তে দেখা যাবে ফুটবল বিশ্বের অন্যতম জনপ্রিয় দুই দেশ আর্জেন্টিনা ও ব্রাজিলকে।

বাংলাদেশ সময় বুধবার (১৭ নভেম্বর) ভোরে তারা দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে আর্জেন্টিনার মুখোমুখি হবে। তবে এই ম্যাচে খেলবেন না নেইমার।

সোমবার ট্রেনিংয়ের পর ঊরুর সমস্যার কথা জানান প্যারিস সেন্ট জার্মেই স্ট্রাইকার। দলের সঙ্গে আর্জেন্টিনায় যাননি নেইমার। তাকে ফ্রান্সে ফেরত পাঠানো হবে।

২৯ বছর বয়সী ফরোয়ার্ড গত বৃহস্পতিবার কলম্বিয়াকে ১-০ গোলে হারানোর ম্যাচে পুরো ৯০ মিনিট খেলেন। লুকাস পাকুয়েতাকে দিয়ে গুরুত্বপূর্ণ গোল করাতেও সহায়তা করেন তিনি।

এক বিবৃতিতে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন বলেছে, ‘ঊরুর চোটের কারণে এই মঙ্গলবার বিশ্বকাপ বাছাইয়ে আর্জেন্টিনার বিপক্ষে খেলবেন না নেইমার। ব্রাজিলিয়ান দলের অন্যদের সঙ্গে নেইমার আর্জেন্টিনায় যাননি। বুধবার তিনি ফ্রান্সে ফিরবেন।

উল্লেখ্য, ব্রাজিল এরই মধ্যে বিশ্বকাপের টিকিট নিশ্চিত করে ফেলেছে। আর আলবিসেলেস্তেদের সুযোগ আছে ব্রাজিলকে হারিয়ে তাদের সঙ্গী হওয়ার। যদিও অন্য ম্যাচগুলোর ফলও মেসিদের পক্ষে আসতে হবে। সেটি না হলেও পরের পাঁচ ম্যাচে কাতার যেতে আর ১টি পয়েন্ট যথেষ্ট হবে তাদের।