🕓 সংবাদ শিরোনাম

দু’সপ্তাহের মধ্যেই শিশুদের কোভিড টিকাকরণ, সিদ্ধান্ত ইউরোপীয় ইউনিয়নেবাড়িতে লুকিয়ে রাখা ৪৭ ভরি স্বর্ণসহ তিন রোহিঙ্গা নারী-পুরুষ আটকফিরে দেখা; ইতিহাসে আজকে এই দিনের উল্লেখযোগ্য ঘটনা প্রবাহশীতে অপরূপ লাল শাপলার ডিবির হাওরময়মনসিংহ শহরের ভেতরেই রেলক্রসিং: প্রতিদিন ৮ ঘন্টা যানজটবিজয়ের ৫০ বছরে ওয়ালটন ল্যাপটপ ও এক্সেসরিজে ৫০% পর্যন্ত ছাড়মাইকিং করে ২গরু জবাই করল পরাজিত প্রার্থী, দাওয়াতে এলো না কেউ!সুনামগঞ্জে আফ্রিকা ফেরত প্রবাসীর বাড়িতে লাল পতাকাতদন্ত কর্মকর্তাসহ ৬৫ জনের সাক্ষ্য-জেরায় সাক্ষ্যপর্ব সমাপ্তবিকৃতমনা মাদ্রাসা শিক্ষকের লালসার শিকার অসহায় এক কিশোরের জবানবন্দী!

  • আজ বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২ ডিসেম্বর, ২০২১ ৷

বাংলাদেশ-পাকিস্তান সিরিজ : টিকা নেয়ারাই পাবেন মাঠে প্রবেশের অনুমতি

Sports desk
❏ বুধবার, নভেম্বর ১৭, ২০২১ খেলা

স্পোর্টস ডেস্ক: করোনার কারণে প্রায় দুই বছর দর্শক প্রবেশ করতে দেয়া হয়নি মাঠে। ফলে যারা মাঠে বসে খেলা দেখেন তারা বঞ্চিত হয়েছেন। বর্তমান অবস্থা অনেকটা স্বাভাবিক হওয়ার কারণে দেশের মাটিতে বাংলাদেশ-পাকিস্থান সিরিজ মাঠে বসেই দেখার সুযোগ পাচ্ছেন দর্শকরা।

আগামী ১৯ নভেম্বর মিরপুর শেরেবাংলা ক্রিকেট গ্রাউন্ডে বেলা ২টায় মাঠে গড়াবে প্রথম টি-টোয়েন্টি। আর এই ম্যাচ দিয়ে প্রায় ২ বছর পর মাঠে দর্শকদের প্রবেশাধিকার শুরু হচ্ছে। করোনা মহামারির জন্য গত সেপ্টেম্বরে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজে মাঠে দর্শক প্রবেশের অনুমতি ছিল না। তিনটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে ১৯, ২০ ও ২২ তারিখে, একই ভেন্যু মিরপুরে।

দর্শকদের এই সিরিজের টিকিটের মূল্য সর্বনিম্ম ১০০ টাকা থেকে ১ হাজার টাকা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে। আর টিকিট কিনতে হবে সশরীরে। সঙ্গে নিতে হবে করোনার টিকা দেওয়ার সনদ। সেই সাথে মাস্ক পরিধান বাধ্যতামূলক।

আগে বাংলাদেশের দর্শকরা অনলাইনে টিকিট কেনার সুযোগ পেতেন। তবে এবার সে সুযোগ থাকছে না। প্রতিটি ম্যাচের আগের দিন বিসিবির নির্দিষ্ট বুথ থেকে টিকিট কিনতে হবে। আসন ফাঁকা থাকা সাপেক্ষে পাওয়া যেতে পারে ম্যাচের দিনও।

 এক্ষেত্রেও রয়েছে আরো একটি শর্ত। কেবল মাত্র করোনার দুই ডোজ টিকা দেওয়ারাই মাঠে বসে খেলা দেখতে পারবেন। অর্থাৎ, দুই ডোজ টিকা গ্রহণকারীরাই শুধু মাঠে বসে খেলা দেখার সুযোগ পাচ্ছেন।

টিকিট কেনার সময় প্রয়োজন না হলেও মাঠে প্রবেশের সময় করোনা টিকা গ্রহণের সনদ দেখাতে হবে। সেই সাথে মাস্ক পরিধান বাধ্যতামূলক।

করোনা সংক্রমণের ঝুঁকি যথাসম্ভব এড়াতে এসব নিয়ম করা হয়েছে বলে জানিয়েছে বিসিবি সূত্র। জানা গেছে, গ্যালারির দর্শক ধারণক্ষমতার অর্ধেক আসনের টিকিট বিক্রি হবে। অর্থাৎ ফাঁকা থাকবে বাকি অর্ধেক আসন।