ক্ষমতা বাহাদুরি দেখানোর জন্য নয়: রাষ্ট্রপতি

abduk hamid
❏ বৃহস্পতিবার, নভেম্বর ১৮, ২০২১ ফিচার

সময়ের কণ্ঠস্বর, কিশোরগঞ্জ- রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, ক্ষমতা বাহাদুরি দেখানোর জন্য নয়। ক্ষমতাকে জনগণের কল্যাণে কাজে লাগাতে হবে।

বুধবার (১৭ নভেম্বর) সন্ধ্যায় কিশোরগঞ্জ শিল্পকলা একাডেমিতে জেলার জনপ্রতিনিধি ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের সঙ্গে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

রাষ্ট্রপতি বলেন, সরকারি কর্মকর্তা কিংবা জনপ্রতিনিধি যেই হোক দায়িত্ব পালনের জন্য ক্ষমতাকে কাজে লাগাতে হবে। ক্ষমতার যাতে অপপ্রয়োগ না হয় তাও নিশ্চিত করতে হবে।

কিশোর গ্যাং নির্মূলে অভিভাবকসহ সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

জেলা শহরের কিশোর গ্যাংয়ের তৎপরতার কথা উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, কিশোর গ্যাংয়ে জড়িয়ে পড়ছে ১৪-১৫ বছরের ছেলেরা। তারা স্কুল-কলেজের মেয়েদের ইভটিজিং করে। দিন দিন শহরের পরিবেশ খারাপ করে দিচ্ছে। এদের বিষয়ে অভিভাবকদের খোঁজ নিতে হবে।

তিনি বলেন, তারা কোথায় যায়, কি করে? পৌরসভার মেয়র ও কাউন্সিলররা এ ব্যাপারে উদ্যোগ নিতে পারেন। তারা প্রতিটি ওয়ার্ডে কিশোর গ্যাং প্রতিরোধে স্থানীয় লোকজনদের নিয়ে কমিটি করে কাজ করতে পারেন।

তিনি করোনার প্রসঙ্গ এবং এ সময়ে বঙ্গভবনে নিজের কঠিন জীবনযাপনের কথা তুলে ধরে বলেন, করোনার আগে ছিলাম জেলখানায়। করোনা শুরু হওয়ার পরে শুধু সেল নয়, কমডেম সেলে জীবনযাপন করতে হচ্ছে আমাকে। একেবারে বিচ্ছিন্ন জীবন। আগে প্রতিদিন বঙ্গভবনে কিশোরগঞ্জের লোকজনসহ সারা দেশের অন্তত দেড় থেকে দুই শ লোক আমার সঙ্গে দেখা করত। কিন্তু এখন সেখানে কেউ যেতে পারে না। এই দুই বছর দুই মাসে হাতেগোনা কয়েকজন কর্মকর্তার চেহারা দেখতে দেখতে আমি ক্লান্ত হয়ে পড়েছি।