🕓 সংবাদ শিরোনাম

শিশুকে ডায়াবিটিস থেকে দূরে রাখতে কী কী সতর্কতা অবলম্বন করবেনদক্ষিণ-পূর্ব এশিয়াকে তৈরি থাকার বার্তা দিল ”হু”বুড়িগঙ্গায় ’সাকার ফিশ’র দখলে, হুমকিতে দেশীয় মাছরোহিঙ্গা শরণার্থী শিবির থেকে ধারালো অস্ত্রসহ আটক-৫করতোয়ার তীরে নিথর পড়ে ছিলো মস্তকহীন নবজাতক!গাজীপুরে দুই শিশুকে ‘হত্যার’ পর ফ্যানে ঝুলে আত্মহত্যার চেষ্টা মা’য়ের!ঘূর্ণিঝড় জাওয়াদ: জাহাজ চলাচল বন্ধ; সহস্রাধিক পর্যটক আটকা সেন্টমার্টিনেআখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো নীলফামারীর তিনদিন ব্যাপী ইজতেমাবঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করতে মুক্তিযুদ্ধ মন্ত্রীর আহ্বানভোটে হেরে ক্ষোভ মেটাতে রাস্তায় বেড়া দিলেন প্রার্থী, ভোগান্তিতে পুরো গ্রাম!

  • আজ রবিবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৫ ডিসেম্বর, ২০২১ ৷

খালেদা জিয়ার চিকিৎসা সঠিকভাবেই হচ্ছে: সংসদে আইনমন্ত্রী


❏ বৃহস্পতিবার, নভেম্বর ১৮, ২০২১ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার চিকিৎসা সঠিকভাবেই হচ্ছে বলে জানিয়েছেন আইন, বিচার ও সংসদ বিষয়কমন্ত্রী আনিসুল হক।

বৃহস্পতিবার (১৮ নভেম্বর) সংসদে এসব কথা জানান তিনি।

আইনমন্ত্রী বলেন, আইনের শাসন রয়েছে দেশে। তাই দেশে যথেচ্ছ করতে দেওয়া যায় না। সাজাপ্রাপ্ত একজন আসামির নিষ্পত্তি হওয়া আবেদনকে পুনর্বিবেচনা করার সুযোগ নেই, আইন মোতাবেক চলব। বিএনপি নেতারা যত গালমন্দ করুক, আইনের বাইরে যাওয়ার সুযোগ নেই।

আনিসুল হক বলেন, ‘যা দুদিন আগে বলেছি, তার পুনরাবৃত্তি করতে চাই না। আইনের অবস্থান অত্যন্ত পরিস্কার। আইন যা বলেছে, সেই মতে মানবিক কারণে মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে আমরা যদিও সাজাপ্রাপ্ত এবং দণ্ডপ্রাপ্ত বেগম খালেদা জিয়াকে তার সাজা স্থগিত রেখে তাকে ছয় মাস, এবং তার পরে সেটা বর্ধিতকরণ করা হয়েছে।’

আইনমন্ত্রী সংসদে বলেন, ৪০১ ধারায় নিষ্পত্তি হয়ে যাওয়া বিষয় নিয়ে পুনরায় বিবেচনার কোনো সুযোগ নেই জানিয়ে তিনি বলেন, বাংলাদেশের আইনের বইয়ে এটা নাই।

তিনি বলেন, ‘উনারা যদি আমাকে দেখাতে পারেন, আমি তো দেখিয়েছি, বাংলাদেশের আইনের বইয়ে এটা নেই। উনারা যদি দেখাতে পারেন, আমরা তো বিবেচনা করতে পারি। কিন্তু এটা আইনের বইয়ে নাই, উনারাও দেখাতে পারবেন না, বিবেচনার প্রশ্নই আসে না।’