• আজ বুধবার, ২৩ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৮ ডিসেম্বর, ২০২১ ৷

মাঠে বাংলাদেশিদের হাতে পাকিস্তানের পতাকা, মাশরাফির হৃদয়ে রক্তক্ষরণ

mass n234
❏ শনিবার, নভেম্বর ২০, ২০২১ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক- সময়টা বড্ড খারাপ যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দলের। বিশ্বকাপে ভয়াবহ বিপর্যয়ের বৃত্ত ঘরের মাঠেও ভাঙ্গতে পারেনি মাহমুদউল্লাহ রিয়াদের দল। অথচ, এই ম্যাচে স্পষ্টতই দারুণ সুযোগ ছিল টাইগারদের।

কিন্তু, শেষ দিকে ফের আরও একবার তীরে এসে তরী ডুবল লাল-সবুজের দেশ। শুরুতে দারুণ বোলিং করলেও শেষে খেই হারিয়ে ফেলে ঘরের মাঠে হার দিয়ে পাকিস্তানের বিপক্ষে সিরিজ শুরু হলো স্বাগতিকদের।

শুক্রবার (১৯ নভেম্বর) স্বাগতিকদের করা ১২৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৫ বল বাকি রেখে জয় নিশ্চিত করে সফরকারী দল। এই হারে তিন ম্যাচ সিরিজে ১-০ তে পিছিয়ে থাকলো বাংলাদেশ।

এদিকে দীর্ঘদিন পরে আবারও মাঠে দর্শক দেখা গেল এই ম্যাচের মধ্যে দিয়ে। হোম গ্রাউন্ডে সিরিজ মানেই গ্যালারিতে পরিপূর্ণ থাকে স্বাগতিক দলের দর্শকে। বাংলাদেশের বেলায়ও এর ব্যতিক্রম নয়।

কিন্তু মিরপুরে পাকিস্তানের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে স্টেডিয়ামে কিছু বাংলাদেশি দর্শক পাকিস্তানের পতাকা উড়িয়ে সমর্থন করেন। বাবর আজমদের জন্য গলা ফাঁটিয়ে গ্যালারি মাতিয়ে রাখেন তারা। খেলা শেষে পতাকা হাতে উল্লাসে মেতে উঠেন।

প্রিয় জন্মভূমিকে ছোট করে অতিথি দেশকে নিয়ে মাতামাতি করে বিভিন্ন গণমাধ্যমে সাক্ষাৎকারও দেন অনেকে। এসব দেখে কষ্ট পেয়েছেন অনেক বাংলাদেশি সমর্থক। তাদের মধ্যে একজন জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।

মাশরাফি বিন মর্তুজা শুক্রবার তাঁর ফেসবুক আইডিতে লেখেন- খেলার সঙ্গে কোনো কিছু মেলানো যায় না এটা ঠিক, কিন্তু খেলাটা যখন আমাদের দেশে আর খেলছে আমাদের দেশ, সেখানে অন্য যে দেশই খেলুক না কেন, তাদের পতাকা তাদের দেশের মানুষ ছাড়া আমাদের দেশের মানুষ উড়াবে, এটা দেখে সত্যি কষ্ট লাগে। যে যাই বলুক, ভাই দেশটা কিন্তু আপনার।

আজ হয়নি তো কাল হবে, না হলে পরশু হবে। আপনারা পাশে না থাকলে আর হবেই না। হারি বা জিতি স্টেডিয়ামে আমাদের দেশের পতাকা উড়ুক চিৎকার হোক বাংলাদেশ।