দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত আবার বাড়লো

corona n3w4
❏ রবিবার, নভেম্বর ২১, ২০২১ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- গত ২৪ ঘণ্টায় দেশে করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছ। আগের দিন দেশে করোনায় মৃত্যুশূন্য থাকলেও আজ সাতজনের মৃত্যু হয়েছে। এই সময়ে ১৯৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যা আগের দিনের চেয়ে ২১ জন বেশি।

নতুন সাতজনসহ দেশে এ পর্যন্ত করোনায় ২৭ হাজার ৯৫৩ জনের মৃত্যু হয়েছে। এছাড়া দেশে মোট ১৫ লাখ ৭৪ হাজার ৮৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

রবিবার (২১ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ও কোভিড ইউনিটের প্রধান ডা. মো. ইউনুস স্বাক্ষরিত বিশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে জানা যায়, গত ২৪ ঘণ্টায় সরকারি ও বেসরকারি ৮৩৬টি ল্যাবে ১৭ হাজার ৭৪টি নমুনা সংগ্রহ করা হয়। এ সময় নমুনা পরীক্ষা করা হয় ১৭ হাজার ১৩৫টি। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে এক কোটি সাত লাখ ২৩ হাজার ৭৯৭ জন।

সবশেষ ২৪ ঘণ্টায় করা নমুনা পরীক্ষায় নতুন ১৯৯ জন রোগী শনাক্ত হয়েছে। এ সময়ে নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার এক দশমিক ১৬ শতাংশ। এছাড়া সর্বমোট নমুনা পরীক্ষার তুলনায় করোনা রোগী শনাক্তের হার ১৪ দশমিক ৭০ শতাংশ।

গত বছরের ১৮ মার্চ থেকে আজ (২১ নভেম্বর) পর্য়ন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট মৃতের সংখ্যা ২৭হাজার ৯৫৩ জন। তাদের মধ্যে পুরুষ ১৭ হাজার ৮৯৩ জন ও নারী ১০ হাজার ৬০ জন। মোট রোগী শনাক্তের তুলনায় মৃত্যুহার এক দশমিক ৭৮ শতাংশ।

এদিকে গত ২৪ ঘণ্টায় আরও ১৯২ জন করোনা রোগী সুস্থ হয়েছেন। এ নিয়ে সুস্থ রোগীর সংখ্যা বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ১৫ লাখ ৩৮ হাজার ১৯৮ জনে। শনাক্তের তুলনায় সুস্থতার হার ৯৭ দশমিক ৭২ শতাংশ।