সিলেটে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট, ভোগান্তিতে সর্বসাধারণ

sylhet 74
❏ সোমবার, নভেম্বর ২২, ২০২১ দেশের খবর, সিলেট

সময়ের কণ্ঠস্বর, সিলেট- পাঁচ দফা দাবিতে সিলেটে পরিবহন ধর্মঘট চলছে। এতে দুর্ভোগে পড়েছে যাত্রীরা। ভোর থেকে ব্যক্তিগত যানবাহন ও রিক্সা ছাড়া আর কোনো বাহনের দেখা পাওয়া যায়নি।

পরিবহন শ্রমিকদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার ও সড়কে পুলিশের হয়রানি বন্ধসহ পাঁচ দফা দাবিতে এই ধর্মঘট আহ্বান করা হয়েছে। গত রোববার পর্যন্ত সময় বেঁধে দিয়ে এই ধর্মঘটের হুমকি দেওয়া হয়েছিল। অপ্রীতিকর ঘটনা এড়াতে গুরুত্বপূর্ণ পয়েন্ট ও মহাসড়কে অতিরিক্ত পুলিশ সতর্ক অবস্থানে রয়েছে।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন সিলেট বিভাগীয় কমিটির ডাকে সোমবার ভোর ৬টা থেকে এ ধর্মঘট শুরু হয়। ধর্মঘটের ফলে স্কুল, কলেজ ও অফিসগামী যাত্রীদের দুর্ভোগের শেষ নেই। বিশেষ করে চরম দুর্ভোগে পড়েছেন এসএসসি ও স্নাতক পরীক্ষার্থীসহ সাধারণ মানুষ।

সিলেট থেকে কোনো দূরপাল্লা বা আন্তজেলা বাস ছেড়ে যায়নি। সিলেট ছাড়াও বিভাগের বাকি ৩ জেলাতেও একইভাবে পালিত হচ্ছে ধর্মঘট।

যাত্রীদের অভিযোগ, কয়েকগুণ বেশি ভাড়া দিয়ে গন্তব্যে পৌঁছাতে হচ্ছে তাদের। এ ছাড়া নগরীর প্রবেশপথ কদমতলী বাসস্ট্যান্ড, হুমায়ুন রশীদ চত্বর, টিলাগড়, কুমারগাঁও বাসস্ট্যান্ড এলাকায় পরিবহন শ্রমিকদের সব ধরণের গাড়ি আটকাতে দেখা গেছে।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সিলেট বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক জাকারিয়া আহমদ বলেন, গত ৯ নভেম্বর সিলেটের জেলা প্রশাসক বরাবর আমরা পাঁচ দফা দাবি জানিয়ে স্মারকলিপি দিয়েছিলাম। এই দাবিগুলো মেনে নেওয়ার কোনো উদ্যোগ না নেওয়ায় পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী পরিবহন ধর্মঘট চলছে।