🕓 সংবাদ শিরোনাম

শিশুকে ডায়াবিটিস থেকে দূরে রাখতে কী কী সতর্কতা অবলম্বন করবেনদক্ষিণ-পূর্ব এশিয়াকে তৈরি থাকার বার্তা দিল ”হু”বুড়িগঙ্গায় ’সাকার ফিশ’র দখলে, হুমকিতে দেশীয় মাছরোহিঙ্গা শরণার্থী শিবির থেকে ধারালো অস্ত্রসহ আটক-৫করতোয়ার তীরে নিথর পড়ে ছিলো মস্তকহীন নবজাতক!গাজীপুরে দুই শিশুকে ‘হত্যার’ পর ফ্যানে ঝুলে আত্মহত্যার চেষ্টা মা’য়ের!ঘূর্ণিঝড় জাওয়াদ: জাহাজ চলাচল বন্ধ; সহস্রাধিক পর্যটক আটকা সেন্টমার্টিনেআখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো নীলফামারীর তিনদিন ব্যাপী ইজতেমাবঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করতে মুক্তিযুদ্ধ মন্ত্রীর আহ্বানভোটে হেরে ক্ষোভ মেটাতে রাস্তায় বেড়া দিলেন প্রার্থী, ভোগান্তিতে পুরো গ্রাম!

  • আজ রবিবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৫ ডিসেম্বর, ২০২১ ৷

পাবনা মানসিক হাসপাতালে রোগীর আত্মহত্যা

pabna n234n
❏ সোমবার, নভেম্বর ২২, ২০২১ দেশের খবর, রাজশাহী

আব্দুল লতিফ রঞ্জু, পাবনান প্রতিনিধি- পাবনা মানসিক হাসপতালে শাহনাজ বেগম (৩৩) নামের এক মানসিক রোগী আত্মহত্যা করেছেন।

সোমবার (২২ নভেম্বর) ভোররাতে এ ঘটনা ঘটে। মৃত শাহনাজ জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলার পিংনা পশ্চিমপাড়া গ্রামের লাল চান মিয়ার স্ত্রী।

পাবনা মানসিক হাসপাতাল সুত্রে জানা গেছে, গত ২১ নভেম্বর শাহনাজ বেগম মানসিক রোগ নিয়ে পাবনা মানসিক হাসপাতালে ভর্তি করা হয়। তার ভর্তি রেজি: নং ১৭৭৮/৩। তাকে ভর্তির পর ১৬ নম্বর ওয়ার্ডের জেনারেল বেডে রাখা হয়। ভর্তির পরদিন ভোরে তিনি তার পরনের শাড়ী গলায় পেঁচিয়ে ওয়ার্ডের ভেন্ডিলেটরের শিকের সাথে বেঁধে আত্মহত্যা করেন।

ওই ওয়ার্ডে কর্মরত নার্স তানিয়া খাতুন জানান, ১৬ নম্বর ওয়ার্ডে ১৩টি বেড রয়েছে। শাহনাজ ৫ নম্বর বেডে ছিলেন। রাতে সব বেডে মশারি টানানো থাকায় অন্যন্য রোগীরে ঘুমের ফাঁকে নিজের শাড়ী গলায় পেঁচিযে আত্মহত্যা করেন। ডিউটি রুম থেকে তার বেড মশারির আড়ালে থাকার কারণে তাকে দেখা যায়নি। পরে রাউন্ডে বের হওয়ার সময় দেখা যায় তিনি জানালা ধরে দাঁড়িয়ে আছেন। কাছে গিয়ে তাকে বিছানায় শোয়াতে গেলে তার গলায় কাপড় পেঁচানো দেখে হাসপাতালের ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়।

হাসপাতালের পরিচালক আবুল বাশার মো আছাদুজ্জামান জানান, আমার নার্সদের কাছ থেকে জানতে পেরে পাবনা সদর থানা পুলিশকে অবহিত করা হয়। সেইসাথে মৃতের স্বামীকে খবর দেয়া হয়। তারা এসে মরদেহ নিয়ে যাবেন বলে হাসপাতালকে অবহিত করেছেন।

এ ব্যাপারে পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম ঘটনা নিশ্চিত করে বলেন, হাসপাতাল থেকে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহের সুরতহাল করে প্রকৃত ঘটনার নিশ্চিতের জন্য মর্গে পাঠানো হয়েছে। পাবনা সদর থানায় একটি অপমৃত মামলা দাযের করা হয়েছে।