🕓 সংবাদ শিরোনাম

শিশুকে ডায়াবিটিস থেকে দূরে রাখতে কী কী সতর্কতা অবলম্বন করবেনদক্ষিণ-পূর্ব এশিয়াকে তৈরি থাকার বার্তা দিল ”হু”বুড়িগঙ্গায় ’সাকার ফিশ’র দখলে, হুমকিতে দেশীয় মাছরোহিঙ্গা শরণার্থী শিবির থেকে ধারালো অস্ত্রসহ আটক-৫করতোয়ার তীরে নিথর পড়ে ছিলো মস্তকহীন নবজাতক!গাজীপুরে দুই শিশুকে ‘হত্যার’ পর ফ্যানে ঝুলে আত্মহত্যার চেষ্টা মা’য়ের!ঘূর্ণিঝড় জাওয়াদ: জাহাজ চলাচল বন্ধ; সহস্রাধিক পর্যটক আটকা সেন্টমার্টিনেআখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হলো নীলফামারীর তিনদিন ব্যাপী ইজতেমাবঙ্গবন্ধুর শাসনব্যবস্থা নিয়ে গবেষণা করতে মুক্তিযুদ্ধ মন্ত্রীর আহ্বানভোটে হেরে ক্ষোভ মেটাতে রাস্তায় বেড়া দিলেন প্রার্থী, ভোগান্তিতে পুরো গ্রাম!

  • আজ রবিবার, ২০ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৫ ডিসেম্বর, ২০২১ ৷

সাড়ে ২৩ লাখ টাকা আত্মসাতের মামলায় আ.লীগ নেতা কারাগারে

mir latib n2342
❏ মঙ্গলবার, নভেম্বর ২৩, ২০২১ ঢাকা, দেশের খবর

মো. সানোয়ার হোসেন, মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি- টাঙ্গাইলের মির্জাপুর উপজেলা আওয়ামী লীগের অর্থ-সম্পাদক মীর লতিফ মাহমুদ সাড়ে ২৩ লাখ টাকা আত্মসাৎের মামলায় কারাগারে পাঠিয়েছে আদালত।

গত রোববার টাঙ্গাইল জেলা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট রুপম কুমার দাস এ রায় দেয়।

আজ মঙ্গলবার (২৩ নভেম্বর) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন বাদী পক্ষের আইনজীবী মো. মোস্তফা হোসেন চৌধুরী।

মামলা সুত্র জানায়, মির্জাপুর উপজেলার কুরণী গ্রামের মৃত কাজী মোতাহার আলীর ছেলে বাদী কাজী আব্দুল্লাহ আল মামুনের কাছ থেকে একই উপজেলার আজগানা গ্রামের মৃত মীর মতিয়ার রহমানের ছেলে মীর লতিফ মাহমুদের ঘনিষ্ঠ সম্পর্কের খাতিরে ২০১৭ সালে আজগানা ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হবেন। এই বলে তিন দফায় সাড়ে ২৩ লাখ টাকা ধার নেয়। কিন্তু আ.লীগের দলীয় মনোনয়ন না পাওয়ায় সে টাকা দিতে পারবে না জানায়।

এরপর মামুন ২০২০ সালে টাঙ্গাইল আদালতে একটি মামলা করেন। পরে মামলাটি টাঙ্গাইল ডিবি দক্ষিণ তদন্ত করে প্রতিবেদন দেয়। তদন্ত প্রতিবেদনে লতিফের নামে আদালত সমনজারি করে। কিন্তু সে আদালতে হাজির না হয়ে পলাতক থাকায় পরবর্তীতে তার বিরুদ্ধে ওয়ারেন্ট জারি হয়।

গত রোববার আদালতে আত্মসমর্পণ করে জামিন চাইলে শুনানি শেষে জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে প্রেরণ করেন আদালতের বিচারক।