🕓 সংবাদ শিরোনাম

দু’সপ্তাহের মধ্যেই শিশুদের কোভিড টিকাকরণ, সিদ্ধান্ত ইউরোপীয় ইউনিয়নেবাড়িতে লুকিয়ে রাখা ৪৭ ভরি স্বর্ণসহ তিন রোহিঙ্গা নারী-পুরুষ আটকফিরে দেখা; ইতিহাসে আজকে এই দিনের উল্লেখযোগ্য ঘটনা প্রবাহশীতে অপরূপ লাল শাপলার ডিবির হাওরময়মনসিংহ শহরের ভেতরেই রেলক্রসিং: প্রতিদিন ৮ ঘন্টা যানজটবিজয়ের ৫০ বছরে ওয়ালটন ল্যাপটপ ও এক্সেসরিজে ৫০% পর্যন্ত ছাড়মাইকিং করে ২গরু জবাই করল পরাজিত প্রার্থী, দাওয়াতে এলো না কেউ!সুনামগঞ্জে আফ্রিকা ফেরত প্রবাসীর বাড়িতে লাল পতাকাতদন্ত কর্মকর্তাসহ ৬৫ জনের সাক্ষ্য-জেরায় সাক্ষ্যপর্ব সমাপ্তবিকৃতমনা মাদ্রাসা শিক্ষকের লালসার শিকার অসহায় এক কিশোরের জবানবন্দী!

  • আজ বৃহস্পতিবার, ১৭ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ২ ডিসেম্বর, ২০২১ ৷

গাজীপুর সিটি মেয়র জাহাঙ্গীরের বিরুদ্ধে মামলা

jagangir r
❏ মঙ্গলবার, নভেম্বর ২৩, ২০২১ আলোচিত

রাজবাড়ী প্রতিনিধি:  গাজীপুর সিটি কর্পোরেশন মেয়র জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে আমলী আদালত-১ এ মামলা দায়ের হয়েছে।

আজ মঙ্গলবার (২৩ শে নভেম্বর) দুপুরে মানবিক বাংলাদেশ সোসাইটির রাজবাড়ী পৌর শাখার সভাপতি শশী আক্তার মামলাটি দায়ের করেন। মামলা নম্বর সিআর ৭৭২/২০২১।

মামলার আবেদনে উল্লেখ করা হয়, আসামি একজন মুখোশধারী আওয়ামী লীগের সাবেক নেতা। তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ও মুক্তিযুদ্ধ নিয়ে উস্কানিমূলক বক্তব্য প্রদান করে বঙ্গবন্ধু সম্পর্কে প্রপাগাণ্ডা চালিয়ে ইতিহাস বিকৃত করেছেন। এছাড়া শহীদদের সংখ্যা নিয়ে বিভ্রান্তি ছাড়িয়েছেন। এসব বিষয় উল্লেখ করে ৫০৪ ও ৫০৫ ধারায় মামলার আবদেন করেন।

আদলাত সূত্রে জানা যায়, রাজবাড়ীর আমলী আদালত-১ এর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. সুমন হোসেনের আদালতে এ মামলাটি দায়ের করা হয়। আদালত মামলাটি আমলে নিয়ে আগামী বছরের ১৩ ফেব্রুয়ারির মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশনা দিয়েছেন।

শশী আক্তারের আইনজীবি অ্যাড. মেহেদী হাসান বলেন, গাজীপুরের মেয়রের বিরুদ্ধে মামলার আবেদন করেছিলাম। মহামান্য আদালত মামলাটি আমলে নিয়ে প্রতিবেদন দাখিলের নির্দেশনা দিয়েছেন।

এর আগে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে কটূক্তি করার অভিযোগে তাকে গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের পদ থেকে থেকে আজীবনের জন্য বহিষ্কার করা হয় জাহাঙ্গীর আলমকে। পাশাপাশি আওয়ামী লীগের প্রাথমিক সদস্য পদ থেকেও তাকে অব্যাহতি দেওয়া হয়েছে।