🕓 সংবাদ শিরোনাম
  • আজ মঙ্গলবার, ১৫ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৩০ নভেম্বর, ২০২১ ৷

ঘুষ গ্রহণের অভিযোগে ওসি ও এসআই প্রত্যাহার

Shatkhira news
❏ বুধবার, নভেম্বর ২৪, ২০২১ খুলনা

জাহিদ হোসাইন, সাতক্ষীরা প্রতিনিধি: এক নারীর কাছ ঘুষ গ্রহণের অভিযোগে সাতক্ষীরার পাটকেলঘাটা থানার ওসি নাজমুল হুদা ও এসআই বুলবুল আহমেদকে প্রত্যাহার করা হয়েছে।

সোমবার রাতে তাদের প্রত্যাহার করা হয়েছে বলে পুলিশের উর্দ্ধতন দায়িত্বশীল সুত্র নিশ্চিত করেছেন। এ দিকে মঙ্গলবার রাতেই পাটকেলঘাটা থানায় কাঞ্চন কুমার রায় নামে নতুন ওসি যোগদান করেছেন।

অভিযোগ উঠেছে শনিবার সকালে পাটকেলঘাটা থানাধীন ধানদিয়া গ্রামের আকরাম সরদারের মেয়ে রুপা খাতুন(২৫) তার স্বামীর বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ এনে পাটকেলঘাটা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। ওসি নাজমুল হুদা ওই নারীর অভিযোগ পেয়ে তার স্বামীর বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিয়ে ২০ হাজার টাকা ঘুষ দাবী করেন। তারপর ওসি নারীর লিখিত অভিযোগটি থানার এসআই বুলবুল আহমেদকে দিয়ে ওই নির্যাতিতা নারীর সাথে যোগাযোগ করতে বলেন।

পরে ওসির কক্ষ থেকে রুপা খাতুন বের হয়ে আসলে এসআই বুলবুল পুণরায় টাকার দাবী করেন। পুলিশের দুই কর্মকর্তার এহেন অনৈতিক ঘুষ দাবীর ফলে মোবাইল ব্যাংকিং বিকাশের মাধ্যমে ওই নারী ১০ হাজার টাকা প্রদান করেন। কিন্ত স্বামীর বিরুদ্ধে কোন ব্যবস্থা না নেয়ায় রোববার ওই নারী খুলনা বিভাগের পুলিশের ডিআইজি বরাবর অভিযোগ দায়ের করেন।

এরপর সাতক্ষীরা পুলিশ সুপারের নির্দেশে তাৎক্ষণিক পুলিশি তদন্তে ঘটনার প্রাথমিক ভাবে সত্যতা পেয়ে মঙ্গলবার দুপুরে ঘুষ গ্রহণকারী ওসি নাজমুল হুদা ও দারোগা বুলবুল আহমেদকে প্রত্যাহার করেন উর্দ্ধতন কর্তপক্ষ। সাতক্ষীরা পুলিশের একটি দায়িত্বশীল সূত্র ওসি ও দারোগার প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করে বলেন, তাদের বিরুদ্ধে তদন্ত শুরু হয়েছে।

এছাড়া পাটকেলঘাটা থানার নবাগত ওসি কাঞ্চন কুমার রায় মঙ্গলবার রাত ১০ টার দিকে বলেন, আমি এইমাত্র পাটকেলঘাটা থানায় যোগদান করে কাগজপত্রে স্বাক্ষর করছি।