🕓 সংবাদ শিরোনাম
  • আজ বৃহস্পতিবার, ২৪ অগ্রহায়ণ, ১৪২৮ ৷ ৯ ডিসেম্বর, ২০২১ ৷

গুলিস্তান-ফার্মগেটে শিক্ষার্থীদের অবস্থান, রাস্তা বন্ধ করে বিক্ষোভ

student 2n
❏ বৃহস্পতিবার, নভেম্বর ২৫, ২০২১ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- সহপাঠী নিহতের ঘটনার বিচার দাবিতে রাজধানীর গুলিস্তান জিরো পয়েন্টে অবস্থান নিয়েছেন আন্দোলনরত নটর ডেম কলেজের শিক্ষার্থীরা। সুষ্ঠু বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছেন তারা।

বৃহস্পতিবার (২৫ নভেম্বর) বেলা ১২টার পর তারা গুলিস্তানে হকি স্টেডিয়ামের পাশে দুর্ঘটনাস্থলে অবস্থান করে বিক্ষোভ করেন। এ সময় তাদের ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগানে উত্তাল হয়ে ওঠে গুলিস্তান এলাকা। তাদের হাতে বিভিন্ন স্লোগান সংবলিত প্ল্যাকার্ড দেখা যায়।

ধারণা করা হচ্ছে, শিক্ষার্থীরা তাদের দাবি আদায়ে কর্মসূচি ঘোষণা করতে পারেন।

অন্যদিকে বেলা ১১টা ১৫ মিনিটের দিকে তারা নটরডেম কলেজের সামনে জড়ো হন। এরপর সাড়ে ১১টা নাগাদ তারা শাপলা চত্বরের সড়কে অবস্থান নেন। সেখানেও তারা ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগান এবং ঘটনার প্রকৃত আসামির গ্রেফতার ও দ্রুত বিচার দাবি করেন।

এদিকে বেলা ১১টার দিকে ফার্মগেটের সবচেয়ে গুরুত্বপূর্ণ পয়েন্ট পাঁচ রাস্তার মোড় অবরোধ করে বিক্ষোভ শুরু করে শিক্ষার্থীরা। ধীরে ধীরে তাদের সমাবেশ আরও বড় হয়। তাদের বিক্ষোভের ফলে ফার্মগেট এলাকায় দেখা দিয়েছে তীব্র যানজট।

যান চলাচল স্বাভাবিক রাখতে বিক্ষোভ শুরুর অল্প সময়ের মধ্যেই বিজ্ঞান কলেজের অঙ্কের শিক্ষক মো. সালাউদ্দিনকে নিয়ে পুলিশের একটি দল ছাত্রদের বোঝাতে আসে। কিন্তু শিক্ষার্থীরা তাদের কথা মানেনি।