• আজ সোমবার, ১০ মাঘ, ১৪২৮ ৷ ২৪ জানুয়ারি, ২০২২ ৷

ইউপি নির্বাচন: চরফ্যাসনে ৬৯টি ভোট কেন্দ্রের ৬৫টিই ঝুঁকিপূর্ণ


❏ শনিবার, নভেম্বর ২৭, ২০২১ দেশের খবর, বরিশাল

এস আই মুকুল, নিজস্ব প্রতিবেদক, ভোলা- কাল রোববার তৃতীয় ধাপে ভোলার চরফ্যাসন উপজেলায় ৭টি ইউনিয়ন পরিষদ নির্বাচন। সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। ইতোমধ্যে সবধরণের প্রস্তুতি শেষ করেছে চরফ্যাসন উপজেলা নির্বাচন অফিস। ভোটের দিন পরিস্থিতি স্বাভাবিক রাখতে মাঠে থাকছে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, উপজেলার ৬৯টি ভোট কেন্দ্রের মধ্যে ৪টি ভোটকেন্দ্রকে ঝুঁকিবিহীন কেন্দ্র হিসেবে চিহ্নিত করা হয়েছে। অপর ৬৫টি কেন্দ্রকে অধিক ঝুঁকিপূর্ণ কেন্দ্র হিসেবে চিহ্নিত করে নিরাপত্তার জন্য সর্বোচ্চ ব্যবস্থা নেওয়া হয়েছে।

চরফ্যাসন থানার অফিসার ইনচার্জ (ওসি) মনির হোসেন মিয়া জানান, চরফ্যাসন উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে শুক্রবার ভোলা জেলা পুলিশ সুপার, মোহাম্মদ সাইফুল ইসলাম স্যার আইন শৃঙ্খলা রক্ষা ও নিরাপত্তা প্রদানে নিয়োজিত পুলিশ সদস্যদের ব্রিফিং প্রদান করেছেন। তাছাড়া বিশেষ কোন পরিস্থিতিকে তড়িৎ নিয়ন্ত্রণে আনতে পুলিশের মোবাইল টিম ও স্ট্রাইকিং ফোর্স সার্বক্ষণিক প্রস্তুত থাকবে। জনগনের জানমাল রক্ষায় ও আইন শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে যে কোন ধরনের নাশকতা ও বিশৃঙ্খলা ঠেকাতে পুলিশ কঠোর অবস্থান গ্রহণ করবে।

উপজেলা নির্বাচন অফিসার মোঃ রফিকুল ইসলাম জানান, ৭টি ইউপিতে ভোটার সংখ্যা রয়েছে ১ লাখ ১১ হাজার ৬শ ৩৪ জন। ২৮ নভেম্বর চেয়ারম্যান পদে ৭ জন, সংরক্ষিত মেম্বার পদে ৫৯ জন এবং সাধারণ সদস্য পদে ১৯৫ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করবেন।

তিনি আরো জানান, ৭টি ইউনিয়ন পরিষদের মধ্যে ৫টি ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হিসেবে বিনা প্রতিদ্বন্দ্বী ৫ জন চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। সাধারণ মেম্বার পদে ৬ জন ও সংরক্ষিত মেম্বার পদে ২ জন নির্বাচিত হয়েছেন।