• আজ সোমবার, ১০ মাঘ, ১৪২৮ ৷ ২৪ জানুয়ারি, ২০২২ ৷

প্রথমবারের মতো বিশ্বকাপে বাংলাদেশের মেয়েরা

bd sports 23
❏ শনিবার, নভেম্বর ২৭, ২০২১ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক- স্বপ্নের মতো ব্যাপার। দুর্দান্ত খেলছিল বাংলাদেশ। জিতেছিল প্রথম দুই ম্যাচ। যদিও শেষ ম্যাচটাতে হেরে গিয়েছিল থাইল্যান্ডের কাছে। তবে নিগার সুলতানাদের স্বপ্নপূরণে বাধা হতে পারেনি সেটি।

করোনার নতুন ধরন ওমিক্রনের কারণে স্থগিত হয়ে গেছে মেয়েদের বিশ্বকাপ বাছাই। গ্রুপের শীর্ষে থাকায় প্রথমবারের মতো ওয়ানডে বিশ্বকাপে চলে গেছে বাংলাদেশের মেয়েরা।

জিম্বাবুয়েতে অনুষ্ঠিত হচ্ছিল প্রমীলা ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্বের খেলা। পাকিস্তান ও যুক্তরাষ্ট্রকে হারিয়ে বাংলাদেশ নিজেদের লক্ষ্যে ভালোভাবেই এগিয়ে যাচ্ছিল। যদিও সর্বশেষ ম্যাচে পুচকে থাইল্যান্ডের কাছে হেরে যায় নিগার সুলতানার দল।

এবার করোনার নতুন ধরনের সংক্রমণ আফ্রিকায় ছড়িয়ে পড়ায় বাধ্য হয়ে বাছাইপর্ব বাতিল করেছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। বাছাইপর্বের বাকি অংশ সম্পন্ন না করে বাংলাদেশ, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজকে আগামী প্রমীলা ওয়ানডে বিশ্বকাপে কোয়ালিফাইড হিসেবে ঘোষণা করা হয়েছে।  টুর্নামেন্টের প্লেয়িং কন্ডিশন অনুযায়ী এগিয়ে থাকা তিনটি দলকেই বিশ্বকাপের মূল পর্বের টিকিট দেওয়া হয়েছে।

আগামী ৪ মার্চ শুরু হবে প্রমীলা ওয়ানডে বিশ্বকাপের এবারের আসর। এতে বাংলাদেশ, পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ ছাড়াও অংশ নেবে স্বাগতিক নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও ভারত।