• আজ সোমবার, ১০ মাঘ, ১৪২৮ ৷ ২৪ জানুয়ারি, ২০২২ ৷

মানিকগঞ্জের কেন্দ্রে গুলোতে পৌঁছেছে নির্বাচনী সামগ্রী, ব্যালট যাবে সকালে

Manikganj up election pic
❏ শনিবার, নভেম্বর ২৭, ২০২১ ঢাকা

দেওয়ান আবুল বাশার, স্টাফ রিপোর্টার: আগামীকাল মানিকগঞ্জ সদর উপজেলার ১০টি ইউনিয়ন পরিষদে ভোটের জন্য সব প্রস্তুতি শেষ করেছে জেলা নির্বাচন কমিশন। এরইমধ্যে ভোটকেন্দ্রগুলোতে পৌঁছে গেছে ব্যালট বাক্স, সিল, অমোচনীয় কালিসহ নির্বাচনী সামগ্রী। ব্যালট পেপারের অধিকতর নিরাপত্তার জন্য আগামীকাল সকালে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছানো হবে।

এদিকে নির্বাচন সুষ্টুভাবে সম্পন্ন করতে আইনের মধ্যে থেকে আইনশৃঙ্খলা বাহিনীকে সর্বোচ্চ ব্যবস্থা নেয়ার নির্দেশনা দিয়েছে জেলা নির্বাচন অফিস। উৎসব মুখর পরিবেশ আর কড়া নিরাপত্তার মধ্যে দিয়ে নির্বাচনী এলাকার উপজেলা অফিস থেকে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় ভোট কেন্দ্রগুলোতে পাঠানো হয়েছে স্বচ্ছ ব্যালট বাক্সসহ নির্বাচনী সরঞ্জাম।

৩য় দফার এই নির্বাচনে ১০ টি ইউনিয়ন পরিষদে মোট ভোটার ২লক্ষ ১৬ হাজার ৯০ জন। এরমধ্যে পুরুষ এর মধ্যে পুরুষ ভোটার ১লক্ষ ৮শত ৭৯ জন ও মহিলা ভোটার ১ লক্ষ ৮শত ১১ জন। মোট কেন্দ্র রয়েছে ৯০টি । চেয়ারম্যান পদে ৩৭ জন প্রার্থী। মেম্বার পদে ৩৩৩ জন পুরুষ ও সংরক্ষিত নারী সদস্য পদে ১০৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এরমধ্যে গড়পাড়া ও জাগীর ইউপিতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় দুইজনকে নির্বাচিত ঘোষণা করা হয়েছে। তৃতীয় ধাপের নির্বাচন সুষ্ঠু হবে আশাবাদ ব্যাক্ত করে জেলা নির্বাচন কর্মকর্তা শেখ মুহাম্মদ হাবিবুর রহমান জানিয়েছেন, নির্বাচন সুষ্ঠ ও স্বচ্ছ করতে আমরা সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছি। প্রতিটি কেন্দ্রে থাকবে পুলিশ ও আনসার সদস্য। এ ছারা মোতায়েন থাকছে ১৩জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, তিন প্লাটুন বিজিবি, র‌্যাব, চার জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। সেই সাথে প্রতিটি ইউনিয়নে একটি করে পুলিশি মোবাইল টিম এবং প্রতি ২ কেন্দ্রে একটি করে স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করবে।