• আজ বুধবার, ৫ মাঘ, ১৪২৮ ৷ ১৯ জানুয়ারি, ২০২২ ৷

শান্তিপূর্ণ ভোটগ্রহণ চলছে মানিকগঞ্জ সদর উপজেলার ১০ কেন্দ্রে

vote 2
❏ রবিবার, নভেম্বর ২৮, ২০২১ ঢাকা, দেশের খবর

দেওয়ান আবুল বাশার, স্টাফ রিপোর্টার: মানিকগঞ্জ সদর উপজেলার ১০ টি ইউনিয়ন পরিষদে চলছে শান্তিপূর্ণ ভোটগ্রহণ। ৩য় ধাপের নির্বাচনে আজ রবিবার (২৮ নভেম্বর) সকাল ৮টা থেকে ভোট কেন্দ্রে ভোটারদের ভোট গ্রহণ শুরু হয়।

ভোটারদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ উৎসবে পরিণত হয়েছে। বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এই নির্বাচনে ১০ টি ইউনিয়ন পরিষদে মোট ভোটার ২লক্ষ ১৬ হাজার ৯০ জন। এরমধ্যে পুরুষ এর মধ্যে পুরুষ ভোটার ১লক্ষ ৮ শত ৮৯ জন ও মহিলা ভোটার ১ লক্ষ ৮ শত ১১ জন। মোট কেন্দ্র রয়েছে ৯০টি। চেয়ারম্যান পদে ৩৭ জন প্রার্থী। মেম্বার পদে ৩৩৩ জন পুরুষ ও সংরক্ষিত নারী সদস্য পদে ১০৭ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এরমধ্যে গড়পাড়া ও জাগীর ইউপিতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় দুইজনকে নির্বাচিত ঘোষণা করা হয়েছে।

মানিকগঞ্জ জেলা জেলা নির্বাচন কর্মকর্তা শেখ মুহাম্মদ হাবিবুর রহমান জানিয়েছেন, ভোটাররা উৎসবমুখর পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করছে, এখন পর্যন্ত কোন অনিয়মের খবর পাইনি। নির্বাচন সুষ্ঠ ও স্বচ্ছ করতে আমরা সব ধরণের প্রস্তুতি সম্পন্ন করেছি প্রতিটি কেন্দ্রে রয়েছে পুলিশ ও আনসার সদস্য।

এ ছাড়া মোতায়েন রয়েছে ১৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট, তিন প্লাটুন বিজিবি, র‍্যাব, চার জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। সেই সাথে প্রতিটি ইউনিয়নে একটি করে পুলিশি মোবাইল টিম এবং প্রতি ২ কেন্দ্রে একটি করে স্ট্রাইকিং ফোর্স দায়িত্ব পালন করছে।