• আজ সোমবার, ১০ মাঘ, ১৪২৮ ৷ ২৪ জানুয়ারি, ২০২২ ৷

মাইলস ছাড়ার ঘোষণা দিলেন শাফিন আহমেদ

safin n234
❏ রবিবার, নভেম্বর ২৮, ২০২১ বিনোদন

বিনোদন ডেস্ক- দেশের জনপ্রিয় ব্যান্ডদল মাইলস থেকে নিজেকে সরিয়ে নিলেন দলটির ভোকাল এবং বেজ গিটারিস্ট শাফিন আহমেদ। শনিবার রাতে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে পোস্ট করা এক ভিডিও বার্তায় তিনি এ ঘোষণা দেন।

ভিডিও বার্তায় শাফিন বলেন, ‘আমি শাফিন আহমেদ আজকে আপনাদের সামনে কিছু কথা বলতে এসেছি। মাইলস এর সঙ্গে আমার পথ চলা সেই ১৯৭৯ সাল থেকে। বহু বছর পার হয়ে গেছে, অনেক বছর সময় দিয়েছি, শ্রম দিয়েছি এবং অনেক ক্রিয়েটিভ কাজ হয়েছে।

‘মাইলস এর যে অবস্থান আজকে, এটার পেছনে আমার কতটুকু অবদান সেটা আপনাদের অনেকেই জানেন। তবে একটা সিদ্ধান্ত নিতে আমি বাধ্য হয়েছি সম্প্রতি। সেটা হচ্ছে, এ বছরের শুরুতে আমি সিদ্ধান্ত নেই যে, মাইলস এর বর্তমান লাইন-আপের সঙ্গে মিউজিকের কোনো কার্যক্রম করা আমার পক্ষে সম্ভব হবে না।

‘আমি সিদ্ধান্ত নিয়েছি আমি এই লাইন-আপের সঙ্গে মিউজিক করা থেকে বিরত থাকব। তবে সংগীতজগতে আমার পথ চলা খুব স্বাভাবিক এবং আগের মতোই থাকবে। আমাকে স্টেজেও পাওয়া যাবে, রেকর্ডিংয়েও পাওয়া যাবে।’

নিজেরর প্রত্যাশা জানিয়ে শাফিন বলেন, ‘আমার একটা প্রত্যাশা থাকবে, সেটা হচ্ছে যে মাইলস নামটার কোনো অপব্যবহার যেন না হয়। মাইলস কে নিয়ে আমরা ৪০ বছর পূর্তি উদযাপন করেছি খুব গ্লোরিয়াসভাবে, খুব রেসপেক্টফুলি। মাইলস এর যে পজিশন এখন, আমরা যদি একসঙ্গে কাজ করতে না পারি তাহলে মাইলস এর কার্যক্রম এখানেই স্থগিত করা উচিত এবং এটাই আমি মনে করি বেস্ট ডিসিশন।

‘সুতরাং আমার প্রত্যাশা থাকবে অন্য কেউ যেন মাইলস নামটা ব্যবহার না করে। এটুকুই আমার বলার ছিল ভাল থাকবেন সবাই।’

এর আগে ২০১০ সালের শুরুর দিকে ব্যক্তিগত কারণ দেখিয়ে মাইলস থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়ে হইচই ফেলে দেন ব্যান্ডটির অন্যতম সদস্য শাফিন আহমেদ। যদিও কয়েকমাস পর ব্যান্ডে ফিরে যান।

এরপর ২০১৭ সালে অক্টোবরে হঠাৎ করে আবারও মাইলস ব্যান্ড ছেড়ে দেয়ার ঘোষণা দেন শাফিন৷ বকয়েকমাস পর দ্বন্দ্ব ভুলে ফের ব্যান্ডে ফিরেছিলেন। এবার তৃতীয় দফায় মাইলস ব্যান্ড ছাড়ার ঘোষণা দিলেন শাফিন আহমেদ।

মাইলসের বর্তমান সদস্যরা হলেন: শাফিন আহমেদ (বেজ গিটার, কণ্ঠ), হামিন আহমেদ (গিটার, কণ্ঠ), মানাম আহমেদ (কি-বোর্ড), ইকবাল আসিফ জুয়েল (গিটার) ও সৈয়দ জিয়াউর রহমান তূর্য (ড্রামস)।