• আজ বুধবার, ৫ মাঘ, ১৪২৮ ৷ ১৯ জানুয়ারি, ২০২২ ৷

স্বাস্থ্যকেন্দ্রে নবজাতক শিশুকে রেখে উধাও এক দম্পত্তি!

নবজাতক
❏ সোমবার, নভেম্বর ২৯, ২০২১ ঢাকা, দেশের খবর

নারায়ণগঞ্জ প্রতিনিধিঃ রবিবার সকাল। নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে প্রতিদিনের মতই নানা রোগী-স্বজন সহ স্বাস্থ্যকেন্দ্রের কর্মকর্তা কর্মচারীদের ভিড়।

খুব স্বাভাবিকভাবেই নবজাতক মেয়ে শিশুটিকে চাদরে মুড়ে চিকিৎসা করানোর কথা বলে হাসপাতালে নিয়ে আসেন এক দম্পতি।

ভিড়ে অপেক্ষমান রোগীদের সাথে বসে থাকা দম্পত্তিকে শিশুটিকে নিয়ে বসে থাকতে অনেকেই দেখেছেন। তবে ঘুর্নাক্ষরেও কারোও ভাবার কথা নয় অন্য কোন পরিকল্পনাও থাকতে পারে তাদের মনে।

একপর্যায়ে সুযোগ বুঝে অসহায় নবজাতক শিশুটিকে স্বাস্থ্যকেন্দ্রের একটি খালি রুমে রেখে পালিয়ে গেছেন তার বাবা মা পরিচয় দানকারী দম্পত্তি।

রবিবার আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে এই ঘটনা ঘটে। এ ঘটনায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে পুরো এলাকাজুড়েই। শিশুটিকে একনজর দেখতে ছুটে আসছেন অনেকেই।

আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ আশরাফুল আমীন জানান, পরিচয় জানার আগেই শিশুটিকে হাসপাতালের লেবার রুমে রেখে কৌশলে পালিয়ে যায় ঐ দম্পত্তি । অনেক চেষ্টা করেও তাদের কোন হদিস পাওয়া যায়নি ।

এ দিকে শিশুটিকে দত্তক নিতে অনেকে আগ্রহ প্রকাশ করেছেন। তবে শিশুটির মা বাবার পরিচয় জানার জন্য চেষ্টা অব্যাহত রেখেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

হাসপাতালের ওয়ার্ড ইনচার্জ ফরিদা ইয়াসমিন জানান, সকাল থেকে বিকাল পর্যন্ত নবজাতকটিকে আমাদের রুমে রেখেছি। পরে শিশুটিকে একজন আয়ার নিকট রাখা হয়েছে।

আড়াইহাজার থানার ওসি আনিচুর রহমান জানান, শিশুটি কোথায় রাখবে তার জন্য সমাজ সেবা অফিসে যোগাযোগ করতে বলা হয়েছে। যারা নবজাতকটিকে হাসপাতালে নিয়ে এসেছিলো তারা আসলেই নবজাতকটির বাবা-মা কিনা তা জানার জন্য চেষ্টা চলছে।