• আজ সোমবার, ১০ মাঘ, ১৪২৮ ৷ ২৪ জানুয়ারি, ২০২২ ৷

নয়াপল্টনে সমাবেশ করছে বিএনপি, সতর্ক পুলিশ

bnp 234
❏ মঙ্গলবার, নভেম্বর ৩০, ২০২১ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- খালেদা জিয়ার মুক্তি এবং দেশের বাইরে উন্নত চিকিৎসার দাবিতে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করছে বিএনপি।

মঙ্গলবার (২০ নভেম্বর) দুপুর ১টায় এ সমাবেশ শুরু হয়েছে। পূর্ব ঘোষিত বিভাগীয় সমাবেশের অংশ হিসেবে ঢাকা মহানগর বিএনপি এ সমাবেশ আয়োজন করেছে।

সমাবেশে যোগ দিতে সকাল থেকেই ঢাকার বিভিন্ন এলাকা থেকে বিএনপির নেতাকর্মী, সমর্থকরা নয়াপল্টনে এসে জড়ো হতে থাকে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে নেতাকর্মীদের সংখ্যাও বাড়তে থাকে।

এই মুহূর্তে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়ক নির্মিত অস্থায়ী মঞ্চ এবং এর আশপাশে কয়েক হাজার নেতাকর্মী অবস্থান নিয়েছেন। দলের চেয়ারপারসনের মুক্তি এবং উন্নত চিকিৎসার দাবিতে স্লোগান দিচ্ছেন তারা।

সমাবেশের সভাপতিত্বে রয়েছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান। প্রধান অতিথি হিসেবে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উপস্থিত হওয়ার কথা রয়েছে।

সমাবেশ ঘিরে পল্টন ও আশপাশে বাড়তি পুলিশ মোতায়েত রয়েছে। সমাবেশ থেকে যেন কোনো বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি না হয় সেজন্য এই প্রস্তুতি রাখা হয়েছে বলে জানান মতিঝিল বিভাগের উপ কমিশনার আ. আহাদ।

তিনি বলেন, ‘সড়কের ওপর সমাবেশ হওয়ায় সকাল থেকেই বিএনপি কার্যালয়ের সামনের রাস্তায় যান চলাচল বন্ধ। বিপরীত পাশের সড়কে অল্প কিছু যান চলাচল করছে। আমাদের পর্যাপ্ত সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন আছে। সাদা পোশাকেও গোয়েন্দারা আছেন।’