🕓 সংবাদ শিরোনাম
  • আজ শুক্রবার, ১৭ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ২ ডিসেম্বর, ২০২২ ৷

করতোয়ার তীরে নিথর পড়ে ছিলো মস্তকহীন নবজাতক!

মস্তকহীন নবজাতক
❏ রবিবার, ডিসেম্বর ৫, ২০২১ ফিচার

সকালে ঢামেকে ময়লার স্তূপে মিললো এক নবজাতকের লাশ; বিকেলে করতোয়ার তীরে মিললো আরেক মস্তকহীন নবজাতকের লাশ!

সময়ের কণ্ঠস্বরঃ শনিবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের সামনে একটি ময়লার স্তূপ থেকে উদ্ধার হয় একটি নবজাতক মেয়ে শিশুর মরদেহ। অন্যদিকে শনিবার বিকেলে সিরাজগঞ্জে মিললো মস্তকবিহীন আরেক নবজাতক শিশুর মরদেহ।

সিরাজগঞ্জ সংবাদদাতার পাঠানো সংবাদে জানা গেছে, শনিবার বিকেলে সিরাজগঞ্জের উল্লাপাড়ায় করতোয়া নদীর তীর থেকে মস্তকহীন এক নবজাতকের মরদেহ উদ্ধার হয়।

প্রাথমিক ভাবে ধারণা করা যাচ্ছে, নবজাতক শিশুটিকে নৃশংস কায়দায় গলা কেটে হত্যা করে
মস্তকবিহীন মরদেহটি কেউ ফেলে রেখে গেছে। এখন পর্যন্ত শিশুটির পরিচয় পাওয়া যায়নি। এ ব্যাপারে উল্লাপাড়া মডেল থানায় পুলিশ বাদী হয়ে একটি মামলা করেছে।

পঞ্চক্রোশী ইউনিয়নের কালিগঞ্জ খেয়াঘাট এলাকা থেকে শনিবার বিকেলে মরদেহটি উদ্ধার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ন কবীর বলেন, ‘মরদেহ দেখে পুলিশে খবর দেয় স্থানীয়রা। ধারালো অস্ত্র দিয়ে নবজাতকের মাথা বিচ্ছিন্ন করা হয়েছে। খণ্ডিত মাথাটি খোঁজার চেষ্টা চলছে।’

তিনি বলেন, ‘মরদেহ দেখে পুলিশে খবর দেয় স্থানীয়রা। ধারালো অস্ত্র দিয়ে নবজাতকের মাথা বিচ্ছিন্ন করা হয়েছে। খণ্ডিত মাথাটি খোঁজার চেষ্টা চলছে।

‘ধারণা করা হচ্ছে, শুক্রবার রাতে কোনো একসময় শিশুটির জন্ম হয়েছিল। কিছু সময়ের মধ্যে হত্যা করা হয় নবজাতককে। ময়নাতদন্তের জন্য মরদেহ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।’

এর আগে শনিবার (৪ ডিসেম্বর) সকাল ১১টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের সামনে একটি ময়লার স্তূপ থেকে নবজাতক মেয়ের মরদেহ উদ্ধার করেছে শাহবাগ থানা পুলিশ।

শাহবাগ থানার পুলিশের উপ-পরিদর্শক (এস আই) রয়েল জানান, আমরা ৯৯৯ খবর পেয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগের সামনে একটি ময়লার স্তুপ থেকে পলিথিন ব্যাগের মধ্যে মোড়ানো অবস্থায় নবজাতক মেয়ের মরদেহ উদ্ধার করি।

পরে আইনি প্রক্রিয়া শেষে মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

তিনি আরো জানান, কে বা কারা এই নবজাতকটি ওই ময়লার স্তূপে ফেলে রেখে যায়। আমরা বিস্তারিত জানার চেষ্টা করছি। ময়নাতদন্তের প্রতিবেদন রিপোর্ট পেলে বিস্তারিত জানা যাবে।