🕓 সংবাদ শিরোনাম
  • আজ শুক্রবার, ১৪ মাঘ, ১৪২৮ ৷ ২৮ জানুয়ারি, ২০২২ ৷

রোহিঙ্গা শরণার্থী শিবির থেকে ধারালো অস্ত্রসহ আটক-৫

Cox's Bazar news
❏ রবিবার, ডিসেম্বর ৫, ২০২১ চট্টগ্রাম

শাহীন মাহমুদ রাসেল, কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের টেকনাফের রোহিঙ্গা শরণার্থী শিবির থেকে ধারালো অস্ত্রসহ পাঁচজনকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন। এদের ৪ জন ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল এবং একজন একাধিক মামলার পলাতক আসামি।

শনিবার (৪ ডিসেম্বর) রাত ৮টা থেকে ১০টার মধ্যে পৃথক অভিযানে হ্নীলা ইউনিয়নের জাদিমুড়া ২৭ নম্বর শিবির থেকে তাদের আটক করা হয়।

এরা হলেন, একই শিবিরের আশ্রিত মৃত মো. সিদ্দিকের ছেলে নুর আজিম (৩২), সহোদর আবু (৫০), মো. আইয়ুবের ছেলে ইসলাম (৩৫) ও মৃত মুসলিমের ছেলে নুরুল হক (৩৫)। এদের নাম পুলিশের তালিকায় ‘শীর্ষ সন্ত্রাসী’ হিসেবে তালিকাভুক্ত রয়েছে। তাদের কাছ থেকে চারটি রামদাও উদ্ধার করা হয়।

১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক এসপি মোহাম্মদ তারিকুল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে জাদিমুড়া ২৭ শিবিরে এপিবিএনের একটি দল বিশেষ অভিযান পরিচালনা করে। অভিযান চলাকালীন পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যাওয়ার সময় চার রোহিঙ্গা সন্ত্রাসীকে আটক করে। তিনি আরও বলেন, আটককৃতদের হেফাজতে থাকা দেশীয় তৈরি বিভিন্ন সাইজের চারটি রাম দা উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে তারা আরও পাঁচ সহযোগীর নাম স্বীকার করে ডাকাতির জন্য জড়ো হওয়ার কথা স্বীকার করেন। উদ্ধারকৃত রামদাসহ আটক রোহিঙ্গাদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

অন্যদিকে একই শিবিরে অভিযান চালিয়ে একাধিক মামলা পলাতক আসামি রোহিঙ্গা ডাকাত নুর আহম্মদ (৩২) কে গ্রেপ্তার করা হয়েছে। আহম্মদ একই শিবিরের ব্লক-বি ১১, এফসিএন-২৮৮১০০ এর লাল মিয়ার ছেলে।

তার বিরুদ্ধে থানায় একাধিক মামলা রয়েছে বলেও তিনি উল্লেখ করেন। তাকেও টেকনাফ মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানান পুলিশের এই কর্মকর্তা।