• আজ শুক্রবার, ১৪ মাঘ, ১৪২৮ ৷ ২৮ জানুয়ারি, ২০২২ ৷

ঢাকার পর শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর হচ্ছে চট্টগ্রামেও

হাফ ভাড়া
❏ রবিবার, ডিসেম্বর ৫, ২০২১ আলোচিত বাংলাদেশ, শিক্ষাঙ্গন

সময়ের কণ্ঠস্বর, ঢাকাঃ রাজধানী ঢাকার পর বন্দরনগরী চট্টগ্রামেও শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর হতে যাচ্ছে। আগামী ১১ ডিসেম্বর (শনিবার) থেকে চট্টগ্রাম মহানগরীতে হাফ ভাড়া কার্যকরের ঘোষণা দিয়েছেন বাস মালিকরা।

রবিবার বেলা ১১টায় চট্টগ্রাম প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই ঘোষণা দেন সড়ক পরিবহন মালিক সমিতির কেন্দ্রীয় মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ।

ঢাকার মতো চট্টগ্রামেও ছাত্রছাত্রীদের নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের বৈধ পরিচয়পত্র সঙ্গে রাখতে হবে, প্রয়োজনে প্রদর্শন করতে হবে। বাসে চলাচলের ক্ষেত্রে সকাল ৭টা থেকে রাত ৮টা পর্যন্ত শিক্ষার্থীরা হাফ ভাড়ার সুবিধা পাবেন। ছুটির দিন হাফ ভাড়া কার্যকর হবে না। হাফ ভাড়া শুধু চট্টগ্রাম মহানগরে কার্যকর থাকবে।

গত ১ ডিসেম্বর থেকে রাজধানী ঢাকায় শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকর হয়েছে। তবে শিক্ষার্থীরা চট্টগ্রামসহ সারাদেশে হাফ ভাড়া কার্যকরসহ ১১ দফা দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছেন। এসব দাবি নিয়ে চট্টগ্রাম নগরীর বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল সমাবেশ ও মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) চট্টগ্রাম জেলা প্রশাসকের মাধ্যমে একই দাবিতে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয় শিক্ষার্থীদের একটি প্রতিনিধিদল।

শিক্ষার্থীদের লাগাতার আন্দোলনের মুখে চট্টগ্রামের পরিবহন মালিকদের তিন সংগঠনের নেতারা একসঙ্গে বসে আলাপ আলোচনার মাধ্যমে হাফ ভাড়া কার্যকরের সিদ্ধান্ত নেন।