• আজ শুক্রবার, ৭ মাঘ, ১৪২৮ ৷ ২১ জানুয়ারি, ২০২২ ৷

র‍্যাবের করা মামলায় কারাগারে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী

helali n2
❏ সোমবার, ডিসেম্বর ৬, ২০২১ চট্টগ্রাম, দেশের খবর

শাহীন মাহমুদ রাসেল, কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজারের চকরিয়ায় র‌্যাবের করা দুই মামলায় ফাঁসিয়াখালী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী মো. হেলাল উদ্দিন হেলালীকে (৪২) জেলহাজতে পাঠিয়েছেন আদালত।

রোববার (৫ ডিসেম্বর) দুপুরে চকরিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক রাজীব কুমার দেব জামিন নামঞ্জুর করে তাঁকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

হেলাল উদ্দিন হেলালী চকরিয়া ফাঁসিয়াখালী ইউনিয়নের সিকদারপাড়ার মৃত সেকান্দর সিকদারের ছেলে। তিনি উপজেলা যুবলীগের সদস্য।

জানা যায়, ২০১৯ সালে ফাঁসিয়াখালী ভেন্ডিবাজার এলাকায় র‌্যাবের একটি দল ইয়াবা ব্যবসায়ীদের ধরতে অভিযানে গেলে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে র‌্যাবের উপর হামলা চালান হেলালীসহ একদল দুর্বৃত্ত। এ ঘটনায় র‌্যাব বাদি হয়ে থানায় দুটি মামলা দায়ের করেন। মামলায় যুবলীগ নেতা হেলাল উদ্দিন হেলালীকেও আসামি করা হয়। পরে মামলার চার্জশিটে হেলাল উদ্দিন হেলালীর ঘটনার সঙ্গে জড়িত ছিলেন বলে উল্লেখ করা হয়। আদালত সেই চার্জশিট আমলে নিয়ে হেলালসহ অন্য আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

বাদীর আইনজীবী লুৎফুল কবির জানান, যুবলীগ নেতা হেলাল উদ্দিনের বিরুদ্ধে চকরিয়া থানায় দুই মামলায় গ্রেপ্তারি পরোয়ানা ছিল। রোববার এসব মামলায় জামিন চাইতে গেলে বিচারক জামিন নামঞ্জুর করে তাঁকে জেলহাজতে পাঠানোর আদেশ দেন।

প্রসঙ্গত, চতুর্থ দফায় ইউপি নির্বাচনে চকরিয়ার ফাঁসিয়াখালী ইউনিয়ন থেকে প্রথমবারের মতো আওয়ামী লীগ থেকে চেয়ারম্যান পদে মনোনয়ন পান যুবলীগ নেতা মো. হেলাল উদ্দিন হেলালী।