• আজ বুধবার, ৫ মাঘ, ১৪২৮ ৷ ১৯ জানুয়ারি, ২০২২ ৷

পুলিশ হেফাজত থেকে পালানো আসামি টেকনাফে গ্রেফতার

atok 523
❏ সোমবার, ডিসেম্বর ৬, ২০২১ চট্টগ্রাম, দেশের খবর

শাহীন মাহমুদ রাসেল, কক্সবাজার প্রতিনিধি: আদালতে নেওয়ার পথে চট্টগ্রাম পুলিশের হেফাজত থেকে পালিয়ে আসা এর মাদক কারবারিকে কক্সবাজারের টেকনাফ থেকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (০৬ ডিসেম্বর) ভোরে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ ও টেকনাফ থানার যৌথ টিম তাকে পুণরায় গ্রেফতার করতে সক্ষম হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খোরশেদ আলম। তিনি জানান, পালিয়ে যাওয়া আসামির বাড়ি টেকনাফে। তাই পুলিশের দুটি টিম অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে।

এর আগে পুলিশ হেফাজত থেকে আসামী পালিয়ে যাওয়ার ঘটনায় তদন্ত কমিটি গঠন এবং চট্টগ্রাম কোতোয়ালি থানার কর্মকর্তা ও দুই পুলিশ সদস্যসহ ৩ জনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

সূত্রে জানা যায়, চট্টগ্রাম নগরের কোতোয়ালি থানার কদমতলী মোড়ের উত্তর পাশে ফরিদের চায়ের দোকান থেকে ১ হাজার ৫০ পিস ইয়াবাসহ আবুল কালামকে রোববার (৫ ডিসেম্বর) আটক করে চট্টগ্রাম মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের বিভাগীয় গোয়েন্দা শাখা। এ ঘটনায় চট্টগ্রাম মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের বিভাগীয় গোয়েন্দা শাখার উপ-পরিদর্শক মোহাম্মদ্দ টিপু সুলতান বাদী হয়ে কোতোয়ালি থানায় মামলা করেন।

পরে আসামি আবুল কালামসহ একাধিকজনকে আদালতে আনা হয়। আদালতে আসামির নাম ঠিকানা মেলানোর সময় আবুল কালামকে পাওয়া যায়নি। থানা থেকে আদালতে নেওয়ার কোনো এক সময় আবুল কালাম পালিয়ে গেছে।

এ ঘটনার পর পুলিশের দুই কনস্টেবল শাহাদাত ও নজরুল ও দায়িত্বরত উপপরিদর্শককে বরখাস্ত করে। এ ঘটনায় এডিসির নেতৃত্বে একটি তদন্ত কমিটি করা হয়। কমিটি প্রাথমিক তদন্তের ভিত্তিতে কর্তব্যে অবহেলার দায়ে তাদের বরখাস্তের সিদ্ধান্ত জানানো হয়।