🕓 সংবাদ শিরোনাম
  • আজ শুক্রবার, ১৭ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ২ ডিসেম্বর, ২০২২ ৷

বৃষ্টিতে চট্টগ্রামে জনদুর্ভোগ


❏ সোমবার, ডিসেম্বর ৬, ২০২১ চট্টগ্রাম, দেশের খবর

চট্টগ্রাম প্রতিনিধি: গভীর নিম্নচাপ ‘জাওয়াদ’ এর প্রভাবে ভোররাত থেকেই বৃষ্টি হচ্ছে চট্টগ্রামে। চট্টগ্রাম আবহওয়া অফিসের তথ্যানুযায়ী, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে ১৫ দশমিক ১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

পশ্চিম-মধ্য বঙ্গোপসাগর এলাকায় অবস্থানরত নিম্নচাপ ‘জাওয়াদ’ আরও উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর ও দুর্বল হয়ে লঘুচাপে পরিণত হয়েছে। লঘুচাপটি বর্তমানে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও পশ্চিমবঙ্গ-বাংলাদেশ উপকূলী এলাকায় অবস্থান করছে। এটি আজ (সোমবার) সন্ধ্যা নাগাদ আরও উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর ও দুর্বল হয়ে যাবে।

সাগর উত্তাল থাকায় মাছ ধরার নৌকা ও ট্রলারসমূহকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে নির্দেশনা দিয়েছে আবহওয়া অধিদফতর।

চট্টগ্রাম আবহাওয়া অফিসের পূর্বাভাস কর্মকর্তা মাজহারুল ইসলাম বলেন, ‘জাওয়াদ’ আরও দুর্বল হয়ে লঘুচাপে পরিণত হয়েছে। এর প্রভাবে মঙ্গলবারও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। নিম্নচাপের প্রভাবে চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরসমূহকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

এদিকে, ‘জাওয়াদ’র প্রভাবে সাগর উত্তাল থাকায় মাছ ধরার ট্রলারগুলো নিরাপদ আশ্রয়ে ফিরেছে। সকাল থেকে দুর্ভোগে পড়েছেন অফিসগামী ও স্কুলগামী শিক্ষার্থীরা। সড়কে জমেছে পানি।