🕓 সংবাদ শিরোনাম

আমাদের যা আছে, তা দিয়েই সামনে এগিয়ে যাব: প্রধানমন্ত্রীএসএসসিতে জিপিএ-৫ পেয়েও অর্থের অভাবে উচ্চ শিক্ষা অনিশ্চিত শুভ’রমহামারি এখনই শেষ হচ্ছে না, সৃষ্টি হতে পারে নতুন ভ্যারিয়েন্ট: টেড্রোসখাগড়াছড়িতে সড়ক দুর্ঘটনায় নিহত ২নৌকা থেকে লাফিয়ে পালালো পাচারকারী, বিপুল আইস-ইয়াবা উদ্ধারশাবি উপাচার্যের বিরুদ্ধে যত অভিযোগ শিক্ষার্থীদেরমালয়েশিয়ায় প্রতারণার অভিযোগে নাবিস্কো ভাইয়া গ্রুপের বিরুদ্ধে সংবাদ সম্মেলনবিএনপি বহিষ্কার করলেও অন্য দলে যোগ দেব না: তৈমূরগ্লাস সুমনের মাদক কারবারের প্রধান সহযোগী গ্রেফতারমনোহরদীর দরগাহ মেলা শুরু, নজর কাড়ছে বড় মাছের বাজার

  • আজ বুধবার, ৫ মাঘ, ১৪২৮ ৷ ১৯ জানুয়ারি, ২০২২ ৷

শীতার্তরা তুলে নিলেন যার যার কম্বল

Gazipur news
❏ মঙ্গলবার, ডিসেম্বর ৭, ২০২১ ঢাকা

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর: থাকে সাজানো কম্বল, আর একে একে এগিয়ে আসছেন বিভিন্ন বয়সের শীতার্ত মানুষ, একটা করে কম্বল তুলে নিয়ে ফিরে যাচ্ছেন যার যার ঘরে। কম্বল দেয়ার সময় নেই সেলফি কিংবা ফটোসেশনের দৃশ্য। বর্তমান সময়ে এমন দৃশ্য বিরল। তবে এভাবেই মানুষের পাশে থেকে কাজ করে যাচ্ছে ব্যতিক্রমধর্মী ‘ইকবাল সিদ্দিকী এডুকেশন সোসাইটি’।

মঙ্গলবার (৭ ডিসেম্বর) বিকেলে গাজীপুর সদর উপজেলার কচি-কাঁচা একাডেমি প্রাঙ্গণে ৩শ কম্বল বিতরণ করেন প্রতিষ্ঠানটি। যা গ্রহণ করেন বিভিন্ন বয়সের মানুষেরা। গত বছরের মতো এবারও ইকবাল সিদ্দিকী এডুকেশন সোসাইটির উদ্যোগে শীতার্তদের জন্য এই উপহার  প্রদানের ব্যবস্থা করা হয়।

সোসাইটির সভাপতি প্রিন্সিপাল ইকবাল সিদ্দিকী সময়ের কণ্ঠস্বরকে বলেন, “শিক্ষক-কর্মচারীদের অংশগ্রহণে আমরা ৩শতাধিক কম্বলের ব্যবস্থা করেছি, এই কম্বল শীতার্তদের হাতে কেউ তুলে দেয়নি, তাদের জিনিস তারাই নিজ হাতে তুলে নিয়েছেন। সম্মানের সঙ্গে অন্যদের কিভাবে দিতে হয়, শিশুদের সেই শিক্ষা আমরা দিতে চাই।” মানুষকে কিছু দিলে সম্মানের সঙ্গেও দেয়া যায় এ কথা উল্লেখ করে তিনি আরও বলেন, “হয়তো জীবনের ঘাত-প্রতিঘাতে আজকে অসচ্ছল মানুষেরা শীতবস্ত্র নিতে এসেছেন। আমরাও হয়তো শীতবস্ত্র গ্রহণকারী হতে পারতাম, একথা আমরা সবসময় মাথায় রাখি।”

তিনি বলেন, গত পবিত্র রমজান মাসে যারা আমাদের দেয়া সামান্য ইফতার গ্রহণ করেছিলেন তাদের মধ্যে থেকেই বেশিভাগ মানুষকে শীতবস্ত্র উপহার দেওয়া হয়েছে। তবে এর বাহিরেও অনেকেই ছিল। আশে পাশের তিন/চারটি গ্রামের মানুষের মধ্যেই এই কম্বল বিতরণ করা হয় বলেও তিনি জানান।

উল্লেখ্য, গত কয়েক বছর ধরে প্রতিষ্ঠাটি রোজার মাসে ব্যতিক্রমভাবে  ইফতার বিতরণ করে সাধারণ মানুষের কাছে প্রশংসিত হন। চলতি বছরে বিভিন্ন এলাকায় তিন হাজার তালের বীজ বপন করে একটি দৃষ্টান্ত স্থাপন করে।