• আজ শুক্রবার, ১৪ মাঘ, ১৪২৮ ৷ ২৮ জানুয়ারি, ২০২২ ৷

কোটালীপাড়ায় আরো ৪ আওয়ামী লীগ নেতাকে বহিস্কার

Gopalgonj news
❏ বুধবার, ডিসেম্বর ৮, ২০২১ ঢাকা

মেহেদী হাসানাত, গোপালগঞ্জ প্রতিনিধি: গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে আরো ৪ নেতাকে বহিস্কার করা হয়েছে।

বহিস্কৃত নেতারা হলেন সাদুল্লাপুর ইউনিয়ন আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বিমল চন্দ্র শিকদার, সদস্য ও সাবেক চেয়ারম্যান সত্যেন্দ্রনাথ জয়ধর, বান্ধাবাড়ি ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য হান্নান মোল্লা ও লিপন মিয়া।

আজ বুধবার উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জরুরী সভা ডেকে এ ৪ নেতাকে বহিস্কার করা হয়।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠিত জরুরী সভায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ, যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুজ্জামান খান মিলন, সাংগঠনিক সম্পাদক মতিয়ার রহমান হাজরা, দপ্তর সম্পাদক মিজানুর রহমান বুলবুল, কৃষি বিষয়ক সম্পাদক আতিকুজ্জামান খান বাদল, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক সুমন হোসেন বাচ্চু, আওয়ামী লীগ নেতা কবিরুল ইসলাম রুনী, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী রাফেজা বেগম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগ নেতা বাবলুসহ দলীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়া শুয়াগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি গাব্রিয়েল বাড়ৈকে দলীয় প্রার্থীর বিপক্ষে কাজ করার অভিযোগ এনে কারণ দশার্নো নোটিশ প্রদান করা হয়েছে। আগামী ৩দিনের মধ্যে গাব্রিয়েল বাড়ৈকে নোটিশের জবাব দিতে বলা হয়েছে।

এদিকে গত মঙ্গলবার উপজেলার পিঞ্জুরী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও চেয়ারম্যান প্রার্থী আবু ছাইদ শিকদাকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ এনে বহিস্কার করা হয়।

উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আয়নাল হোসেন শেখ বলেন, বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্রের ৪৭ ধারার ক ও ঠ উপধারা মোতাবেক দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে পিঞ্জুরী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু ছাইদ শিকদারসহ এ পর্যন্ত ৫ নেতাকে বহিস্কার করা হয়েছে। এ সকল নেতারা আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিপক্ষে বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। তাই তাদেরকে দল থেকে বহিস্কার করা হয়েছে।