🕓 সংবাদ শিরোনাম
  • আজ শুক্রবার, ১৭ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ২ ডিসেম্বর, ২০২২ ৷

নিজে গাড়ি চালিয়ে ভারতে গেলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী

sahariyar
❏ বৃহস্পতিবার, ডিসেম্বর ৯, ২০২১ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- বাংলাদেশ ও ভারতের বন্ধুত্বে বা মৈত্রীর ৫০ বছর পূর্তি উদ্যাপন অনুষ্ঠানে যোগ দিতে নিজে গাড়ি চালিয়ে ভারতে গেলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম। পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে জানানো হয়, পররাষ্ট্র প্রতিমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী, বাংলাদেশের সুবর্ণজয়ন্তী এবং বাংলাদেশ-ভারত মৈত্রীর ৫০ বছর পূর্তি উদ্যাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে ভারতে গিয়েছেন। বুধবার সকালে চাঁপাইনবাবগঞ্জের সোনামসজিদ স্থলবন্দর দিয়ে নিজে গাড়ি চালিয়ে তিনি ভারতে যান।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, পররাষ্ট্র প্রতিমন্ত্রী ১১ ডিসেম্বর কলকাতার সিস্টার নিবেদিতা বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর বিষয়ে বক্তব্য দেবেন। এরপর তিনি কলকাতায় বাংলাদেশ উপহাইকমিশন আয়োজিত মেজর (অব.) এ এস এম শামসুল আরেফীন সম্পাদিত ‘বাংলাদেশ অ্যাট ৫০’ এবং সত্যম রায় চৌধুরী সম্পাদিত ‘বঙ্গবন্ধু ফর ইউ’ শীর্ষক বই দুটির মোড়ক উন্মোচন, আলোচনা অনুষ্ঠান ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন।

ফ্রেন্ডস অব বাংলাদেশর সহযোগিতায় আয়োজিত এ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন পশ্চিমবঙ্গ সরকারের কারিগরি শিক্ষা এবং প্রশিক্ষণ ও দক্ষতা উন্নয়ন দপ্তরের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী হুমায়ুন কবীর।